বালুরঘাটে চিকিৎসা পাওয়ার আশায় আসা রোগীরা পাচ্ছেন না সঠিক পরিষেবা, অথচ বর্হিবিভাগে জমে উঠছে মেডিক্যাল রিপ্রেজেনটেটিভদের ভিড়।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বালুরঘাট :: শুক্রবার ২৫,অক্টোবর :: একাধিক মৃত্যুর অভিযোগে আলোড়িত বালুরঘাট জেলা হাসপাতাল। চিকিৎসা পাওয়ার আশায় আসা রোগীরা পাচ্ছেন না সঠিক পরিষেবা, অথচ বর্হিবিভাগে জমে উঠছে মেডিক্যাল রিপ্রেজেনটেটিভদের ভিড়।

সেখানে চলছে খোশগল্প, ওষুধের স্যাম্পেল বিতরণ, আর তারই মাঝে চাপা পড়ছে সাধারণ মানুষের জীবন-মরণ সংকট। সিসিটিভি আর নিষেধাজ্ঞার তোয়াক্কা না করেই চলছে এই ঘটনা। খোদ হাসপাতাল সুপারের নাকের ডগায় ঘটছে এসব, অথচ বারবার হাসপাতাল সুপারের একই সাফাই—“বিষয়টি তার জানা নেই, ব্যবস্থা নেওয়া হবে।”

এদিকে এসবের পিছনে প্রায় প্রতিদিনই জমা হচ্ছে একের পর এক রোগী মৃত্যুর অভিযোগ। কখনও রোগীর পরিবারের লোকেরা অভিযোগ করছে, সময়মতো চিকিৎসক এলেই প্রাণটি বাঁচানো যেত। আবার কখনও অভিযোগ উঠছে, “কলবুক দেওয়ার দু’ঘণ্টা পর চিকিৎসক এলেন। এরমধ্যেই রোগী মারা গিয়েছে। যদি আগে আসতেন, তাহলেই রোগীটিকে বাঁচানো যেত।”

রিপ্রেজেনটেটিভদের ভিড়ে বালুরঘাট হাসপাতালের বর্হিবিভাগ আজ যেন চিকিৎসকদের কাছে ‘কমিশনের বাজার’ হয়ে দাঁড়িয়েছে। সেখানেই চলছে চিকিৎসকদের সময় ব্যয়, আর সেই ফাঁকেই অপেক্ষা করছে সাধারণ রোগীরা।

যেখানে চিকিৎসা করতে আসা কিছু রোগীরা একজোটে এদিন বলে উঠলেন “ডাক্তাররা আজকাল রোগী দেখার থেকে ওষুধ কোম্পানির লোকেদের সাথে গল্প করতেই বেশি সময় কাটান।”

চিকিৎসকদের রোজকার এই উদাসীনতার ফলেই যেন হাসপাতালের পরিবেশ হয়ে উঠেছে মৃত্যুর সাঁকো। নিয়মিত রোগীর মৃত্যু, কলবুকের দিকে ফেলে রাখা ফোন—সব মিলিয়ে আতঙ্কিত এখন রোগীর পরিবার। কিন্তু প্রশাসনের নিষ্ক্রিয়তা যেন আরও ঘনীভূত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + ten =