নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: কর্ণাটক ও গুজরাট রাজ্যে তিন জনের শরীরে করোনাভাইরাসের নতুন ধরন অমিক্রন শনাক্ত হওয়ায় পশ্চিমবঙ্গেও অমিক্রন প্রতিরোধে সার্বিক ব্যবস্থা গ্রহণ করেছে। ইতিমধ্যে কলকাতার দুটি সরকারি হাসপাতাল অমিক্রন রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত নেওয়া হয়েছে।

এই দুটি হাসপাতাল হল কলকাতার বেলেঘাটার আইডি হাসপাতাল এবং দক্ষিণ কলকাতার বাঙ্গুর সরকারি হাসপাতাল। হাসপাতাল দুটিতে ৫০টি করে শয্যা রাখা হচ্ছে অমিক্রন আক্রান্তদের চিকিৎসার জন্য।

সরকার জানিয়েছে, ঝুকিপূর্ণ দেশ থেকে যে সব পর্যটক কলকাতায় ঢুকবেন তাঁদের বিমান বন্দরেই আরটিপিসিআর পরীক্ষা হবে। পজিটিভ রিপোর্ট এলে তাদের ভর্তি করানো হবে বেলেঘাটা আইডি হাসপাতাল ও বাঙ্গুর সরকারি হাসপাতালে। ঝুঁকিপূর্ণ দেশের তালিকায় রয়েছে দক্ষিণ আফ্রিকা, যুক্তরাজ্য, ব্রাজিল চীন, নিউজিল্যান্ড, সিঙ্গাপুর, হংকং এবং ইসরায়েল।

ইতিমধ্যে কর্ণাটকে দুই ব্যক্তির দেহে অমিক্রন সংক্রমণ শনাক্ত হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লব আগরওয়াল গত বৃহস্পতিবার দেশবাসীকে সতর্ক করে এক সংবাদ সম্মেলনে বলেছেন, সংক্রমণ শনাক্ত হওয়া ব্যক্তিদের প্রাথমিক সংস্পর্শে আসা ব্যক্তি ও তাঁদের সংস্পর্শে আসা ব্যক্তিদের শনাক্ত করা হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here