আগামীকাল ত্রিপুরার আগরতলায় ভোট গণনা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ত্রিপুরা :: আগামী রবিবার তথা ২৮শে নভেম্বর ত্রিপুরা নগর ও পুর সংস্থাগুলির নির্বাচনের ভোট গণনা করা হবে। প্রতিটি স্ট্রং রুমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কঠোর প্রহরার মধ্য দিয়ে রাখা হয়েছে ইভিএমগুলি। মোট ৭৮৫ জন প্রার্থীর ভাগ্য এখন ইভিএম বন্দী হয়ে আছে। ত্রিপুরা রাজ্য নির্বাচন কমিশনের তরফ থেকে ভোট গণনার জন্য যাবতীয় প্রস্তুতি ইতিমধ্যেই নেওয়া হয়েছে ।

আগরতলার পুর নিগম নির্বাচনের ভোট গণনাকে কেন্দ্র করে ৩টি কাউন্টিং হল থাকবে।৩টি কাউন্টিং হলে ১০টি করে গণনার জন্য টেবিল থাকবে। সেইসাথে রিটানিং অফিসার ও সংশ্লিষ্ট প্রার্থীদের জন্য টেবিলও। ভিডিওগ্রাফির ব্যবস্থাও থাকবে বলে জানান রিটার্নিং অফিসার তথা আগরতলার সদর মহকুমা শাসক অসীম সাহা।৩ টি কাউন্টিং হল মানে আগরতলা পুর নিগমের ১-১৭-১৮-৩৪-৩৫-৫১ নম্বর ওয়ার্ডের ভোট গণনা হবে একসাথেই।৩ জন রিটার্নিং অফিসার ৩টি কাউন্টিং হলের তত্ত্বাবধানে থাকলেও তার সাথে কাউন্টিং সুপারভাইজার ও সহকারী থাকছেন।

সব মিলিয়ে ওয়ার্ড সংখ্যা ৩১০ টি থেকে বেড়ে হয়েছে ৩৩৪টি।এর মধ্যে ৮টি ওয়ার্ড জনজাতি সংরক্ষিত।৮৫টি ওয়ার্ড তপশিলি জাতি সংরক্ষিত এবং ২৪১টি ওয়ার্ড সাধারন।৩৩৪টি ওয়ার্ডের মধ্যে ৫০ শতাংশ অর্থাৎ ১৫৭টি ওয়ার্ড মহিলাদের জন্য সংরক্ষিত।মোট ভোটার সংখ্যা ৫ লক্ষ ৯৪ হাজার ৭৭২ জন। এরমধ্যে পুরুষ ২ লক্ষ ৯৩ হাজার ৯৭৯ জন।এবং মহিলা ভোটার ৩ লক্ষ ৭৭৭ জন। অন্যান্য ভোটার রয়েছেন ১৬ জন।৩৩৪ ওয়ার্ডের ভোট গ্রহণ হয়েছে ৭৭০টি ভোট কেন্দ্রে।ভিও।

তবে সংবাদমাধ্যমের প্রতিনিধিদের জন্য লক্ষণরেখা বেঁধে দেবে কমিশন বলেই খবর। উল্লেখ্য, আগরতলার উমাকান্ত একাডেমির স্ট্রংরুমে আগরতলা পুরনিগম নির্বাচনে জনতার রায়বন্দি ইভিএম আছে।তার পাশের অডিটোরিয়াম জুড়ে ভোট গণনার তিনটি কাউন্টিং হল নির্মাণ করা হয়েছে। এখন আগামীকালই বোঝা যাবে জনতার রায় কোনদিকে ?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 9 =