আগামীকাল স্কুল খোলার আগেই শুরু হয়েছে স্কুল স্যানিটাইজিং করার প্রক্রিয়া।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বনগাঁ :: করোনার জেরে দীর্ঘদিন বন্ধ ছিল রাজ্যের স্কুলগুলি।কয়েক বার রাজ্য সরকারের পক্ষ থেকে স্কুল খোলার তারিখ ঘোষণা হলেও করোনার বাড়বাড়ন্ত ফের বাতিল হয়েছিল স্কুল খোলার দিনক্ষণ। অবশেষে রাজ্য সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয় ১৬ নভেম্বর থেকে খুলবে সব স্কুল।

রাজ্য সরকারের এই সিদ্ধান্তকে মান্যতা দিয়ে স্কুল খোলার আগেই শুরু হয়েছে স্কুল স্যানিটাইজিং করার প্রক্রিয়া। স্কুলে ছাত্র ছাত্রীদের প্রবেশের ক্ষেত্রে রাখা হয়েছে একাধিক বিধি নিষেধ।আর এই বিধি-নিষেধ মেনে চলতে হবে ছাত্র-ছাত্রীদের।তাই সে কথা মাথায় রেখেই স্কুল স্যানিটাইজিং এর কাজ শুরু হয়েছে।

এ বিষয়ে উত্তর ২৪ পরগনার বনগাঁ হাইস্কুলের প্রধান শিক্ষক কুনাল দে বলেন, “বিগত চার দিন ধরেই আমাদের স্কুল স্যানিটাইজিং এর কাজ চলছে।এবং ছাত্রদের প্রবেশের ক্ষেত্রেও একাধিক বিধিনিষেধ রয়েছে। আর সেই কারণে আমরা মাক্স স্যানিটাইজার এবং থার্মাল গানের ব্যবস্থা রেখেছি”।

এ বিষয়ে নিউ বনগাঁ হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিশ্বজিৎ বিশ্বাস বলেন, “দীর্ঘ প্রায় কুড়ি মাস বন্ধ থাকার পর স্কুল খুলছে। স্বাভাবিকভাবে আমরা আনন্দিত। অনলাইনে পড়াশোনা নাম মাত্রই হত। ছাত্র দের সামনে থেকে আবার পড়াতে পারবো এই বিষয়টা ভেবে খুব আনন্দ লাগছে এবং ছাত্ররা যখন স্কুলে প্রবেশ করবে সেক্ষেত্রে তাদের জন্য স্যানিটাইজার মাস্ক এবং থার্মালগান রেখেছি আমরা|”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 11 =