আগামী কাল থেকে খুলছে স্কুল। চিন্তা বাড়ছে স্কুলে বসবাসকারী জলমগ্ন এলাকার বাসিন্দাদের।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাবরা :: রাজ্যের স্কুল শিক্ষা দফতরের বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী কাল থেকে খুলছে রাজ্যের স্কুলগুলি। আর সেই চিন্তায় ঘুম উড়েছে স্কুলে বসবাসকারী বাসিন্দাদের। স্কুলে চলছে রিপেয়ারিং রংয়ের কাজ,স্কুল খোলার তোড়জোড়।

উত্তর ২৪ পরগনার হাবরা পৌরসভার 7 নম্বর ওয়ার্ড ও 8নম্বর ওয়ার্ডের জলমগ্ন এলাকার বাসিন্দারা ঠাই নিয়েছিলেন একটি স্কুলে। দীর্ঘদিন ধরে জলমগ্ন হওয়ার কারণে ঘর ছাড়া হয়ে রয়েছেন ওই এলাকার কিছু বাসিন্দা। কিন্তু রাজ্য সরকারের নির্দেশ মত ১৬ নভেম্বর থেকে স্কুল খুলে দেওয়া হচ্ছে। তাই চিন্তা বাড়ছে স্কুলে বসবাসকারী বাসিন্দাদের। এমন অবস্থায় আর কিছুদিন স্কুলে থাকতে চাইছেন জলমগ্ন এলাকার বাসিন্দারা। তাদের দাবি, সরকার তাদের কথা ভেবে আর কিছুদিন স্কুলে থাকার অনুমতি দিক।

যদিও স্কুল কর্তৃপক্ষ এদিন সংবাদ মাধ্যম কে জানায়, “স্কুলে পর্যাপ্ত জায়গা রয়েছে। এছাড়াও পঞ্চম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের ক্লাস বন্ধ থাকছে। সেই কারণেই অনেক ঘর পড়েই থাকবে।জলমগ্ন এলাকার বাসিন্দারা সেই ঘরগুলির মধ্যেই আপাতত থাকবেন। যদিও প্রায় দুমাস জলমগ্ন এলাকার বাসিন্দারা স্কুলের রয়েছেন ।এ নিয়ে প্রশাসনের তরফ থেকে অতি শীঘ্রই পরিস্থিতি স্বাভাবিক করে তাদের ঘরে ফেরানোর আশ্বাস দেওয়া হয়েছে”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × three =