আবারও অমানবিক ছবি , কন্যাসন্তানকে তোয়ালে মুড়ে ফেলে গেল ঝোপে

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: ডায়মন্ড হারবার :: বিশ্বের দরবারে কন্যাশ্রী সকলের মন কড়লেও আমাদের সমাজে ছড়িয়ে পড়া পুরোনো শিকড় আজও ছড়িয়ে পড়ছে বহুদূর বিস্তৃত হয়ে তার ছবি আবারও দেখা গেল । আবারোও অমানবিক ঘটনার সাক্ষী রইল কোনো গন্ড গ্রাম নয় , দক্ষিণ শহরতলির ডায়মন্ডহারবার। বৃষ্টি ভেজা শীতের রাতে তোয়ালে মুড়ে এক রত্তি কন্যা সন্তানকে রেখে গেল স্টেশন লাগোয়া ঝোপে। সকালে স্থানীয়দের চোখে পড়ায় পুলিশ উদ্ধার করে । কিন্তু প্রাণ হীন দেহ ।

পুলিশের প্রাথমিক ধারণা ঝড়জল আর প্রচন্ড শীতের প্রকোপ মৃত্যু হয়েছে ওই শিশু কন্যার । মঙ্গলবার ডায়মন্ডহারবার স্টেশন লাগোয়া একটি ঝোপে স্থানীয় কয়েকজন বাসিন্দারা তোয়ালে জড়ানো কিছু পড়ে থাকে দেখে । খবর দেওয়া হয় ডায়মন্ড হারবার রেলপুলিশকে। ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ আধিকারিকরা । তোয়ালে সরিয়ে দেখে কয়েক মাসের কন্যা সন্তান মৃত অবস্থায় পড়ে রয়েছে। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয় ।

স্থানীয় বাসিন্দা ও পুলিশের আনুমান, কোন নির্মম হৃদয়ের পরিবার কন্যা সন্তান জন্মানোর জন্য,গতকাল রাতে ডায়মন্ডহারবার স্টেশনের তিন নম্বর প্ল্যাটফর্মের কাছে ঝোপে রেখে গিয়েছিল। রাতে ঠান্ডা সহ্য করতে পারেনি কয়েকমাসের ঐ শিশুটি। শীতের প্রকোপের জেরেই মৃত্যু হয়েছে শিশুটির । ইতিমধ্যেই শিশুটির পরিবারের খোঁজ চালাচ্ছে রেল পুলিশ।

যেখানে সরকারের পক্ষ থেকে মহিলাদের জন্য লক্ষীর ভান্ডার, রূপসী, কন্যাশ্রী মতন মানবিক একাধিক প্রকল্প তৈরি করছে । নারী সুরক্ষার জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে । তার মধ্যেও সমাজে এখনও রয়ে গেছে কিছু নির্মম হৃদয়ের মুখ । আর তারই একটি জ্বলন্ত উদাহরণ আজকের এই অমানবিক ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × three =