সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: পাথর প্রতিমা :: রবিবার এর পর বুধবার বিকেলে নতুন করে নদীর চরে বাঘের পায়ের ছাপ দেখে আবারও আতঙ্ক ছড়ালো পাথর প্রতিমার হেরম্ব গোপালপুর অঞ্চলের দক্ষিণ কাশীনগর এলাকায় । রাতে ঠাকুরান নদীর চর লাগোয়া সরলার জঙ্গল থেকে বাঘের গর্জনও শুনেছে এলাকার বাসিন্দাদের কেউ কেউ । তাই লোকালয়ে বাঘের হামলা রুখতে ইতিমধ্যেই রাত পাহারায় সামিল হয়েছে স্থানীয় বাসিন্দারা ।

বৃহস্পতিবার ও বাসিন্দাদের পক্ষ থেকে রাত পাহারা দেবে তারা । পাশাপাশি জঙ্গল লাগোয়া নদীবাঁধ বরাবর শক্তপোক্ত নাইলনের জাল দিয়ে ঘিরে ফেলা হয়েছে। খবর দেওয়া হয়েছে বনবিভাগের রায়দিঘি রেঞ্জ অফিসে । গত রবিবার সুন্দরবনের ১২ নম্বর আজমলমারি জঙ্গল থেকে দুটি বাঘ নদী পেরিয়ে ঢুকে পড়েছিল সরলার জঙ্গলে । আর তাতেই তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে ওই জঙ্গল লাগোয়া গ্রামে । ঘটনার খবর পেয়ে গ্রামে আসে বনকর্মীরা । পরে তাদের পক্ষ থেকে বাঘ দুটি জঙ্গলে ফিরে গিয়েছে বলে জানানো হয় ।

দুদিন কাটতে না কাটতেই আবারও বাঘের পায়ের ছাপ দেখতে পাওয়া ও তার গর্জন শুনতে পাওয়ায় নতুন করে রীতিমতো আতঙ্কিত ওই গ্রামের আবাল বৃদ্ধ বনিতা । বনকর্মীদের বাঘ বার হয়ে যাওয়ার তত্ত্ব মানতে রাজি নয় বাসিন্দারা । তাদের দাবী এখনও একটি বাঘ জঙ্গলে ঘাপটি মেরে রয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here