ব্যুরো রিপোর্ট :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: দেশে 30 অক্টোবর অনুষ্ঠিত তিনটি লোকসভা এবং 29টি বিধানসভা আসনের উপনির্বাচনের জন্য গণনা চলছে। তিনটি লোকসভা আসন হল দাদরা এবং নগর হাভেলি, হিমাচল প্রদেশের মান্ডি এবং মধ্যপ্রদেশের খান্ডওয়া। বিধানসভার কথা বলতে গেলে আসামের পাঁচটি, বাংলায় চারটি, মধ্যপ্রদেশ, মেঘালয় ও হিমাচলের তিনটি করে, রাজস্থান, বিহার ও কর্ণাটকের দুটি করে, অন্ধ্রপ্রদেশ, হরিয়ানা, মহারাষ্ট্র, মিজোরাম ও তেলেঙ্গানায় একটি করে আসন।

পশ্চিমবঙ্গে মমতা ব্যানার্জির জাদু চলছে। গোসাবা, খড়দহ, দিনহাটা আসনে জিতেছে তৃণমূল কংগ্রেস। যেখানে শান্তিপুর বিধানসভা আসনে এগিয়ে রয়েছে। চারটি আসনেই তৃণমূলের নেতৃত্ব থেকে স্পষ্ট যে বিজেপি এখনও তৃণমূলকে প্রতিদ্বন্দ্বিতা করার মতো অবস্থায় নেই।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের উপনির্বাচনের ফলাফলে, টিএমসি এক লাখেরও বেশি ভোটের ব্যবধানে তিনটি আসন জিতেছে। পশ্চিমবঙ্গের দিনহাটা ও খরদহ আসনে জিতেছে টিএমসি। দিনহাটা উপনির্বাচনে, TMC-এর উদয়ন গুহ রেকর্ড 1,64,089 ভোটে জিতেছেন, যেখানে দলের শোভানদেব চট্টোপাধ্যায় খড়দহ থেকে 93,832 ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। বাংলার গোসাবা আসনও দখল করেছে টিএমসি।

তৃণমূল কংগ্রেস প্রার্থী সুব্রত মণ্ডল গোসাবা বিধানসভা আসনে 1,43,051 ভোটের বিশাল ব্যবধানে জয়ী হয়েছেন। মঙ্গলবার সকাল থেকে ভোট গণনা শুরু হয়। তৃণমূলের সুব্রত মণ্ডল পেয়েছেন 1,61,474 ভোট এবং ভারতীয় জনতা পার্টির পলাশ রানা পেয়েছেন মাত্র 18,428 ভোট। গোসাবার বর্তমান তৃণমূল কংগ্রেস বিধায়কের মৃত্যুর পরে, এই আসনে উপনির্বাচন হয়েছিল।