নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: কাঁকিনাড়া :: বেশ কয়েকবছর ধরে চন্দননগরের সঙ্গে টেক্কা দিয়ে জগদ্ধাত্রী বন্দনায় মেতেছে গঙ্গার এপারের উত্তর ২৪ পরগনার কাঁকিনাড়া। ক্রমশই চন্দননগরের সঙ্গে পাল্লা দিয়ে জগদ্ধাত্রী পুজোয় নতুন নতুন থিম ভাবনা তুলে ধরায় কাঁকিনাড়া মিনি চন্দননগর কিংবা পূবের চন্দন নগর হিসেবে খ্যাতি ছড়িয়ে পড়ে। জগদ্ধাত্রী ঠাকুর দেখতে দূর দূরান্ত থেকে মানুষজন এখানে ভিড় জমায়। কিন্তু এবছর করোনা আবহের জন্য মিনি চন্দন নগরে জগদ্ধাত্রী পুজোর জৌলুস অনেকটাই ফিকে।

তবুও মিশ্র ভাষাভাষীর শহর কাঁকিনাড়ায় সাধারণ মানুষ ভিড় জমাচ্ছেন জগদ্ধাত্রী ঠাকুর দেখতে।কাঁকিনাড়ার ফ্রেন্ডস ক্লাবের ২৪ বছরের থিম ভাবনা প্ল্যাস্টিক বর্জন। এখানে আর্টের প্রতিমা। সুন্দিয়া মাঠের আমরা ক’জনের পুজো ২৫ বছরে পড়ল। এখানে পুজোকে ঘিরে মাঠে মেলা বসেছে।

অন্যদিকে,৪৫ তম বর্ষে পদার্পণ করল পানিহাটি গঙ্গার তীরবর্তী মহোৎসব তলা ঘাট সংলগ্ন পানিহাটি বৈষ্ণব সমিতি ক্লাবের জগদ্ধাত্রী পুজো। কোভিড পরিস্থিতিতে পুজোর আড়ম্বর না থাকলেও প্রথা মেনে বৈদিক মন্ত্র উচ্চারণের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হচ্ছে জগদ্ধাত্রী পুজো। জগদ্ধাত্রী পুজোর আজ মহানবমী। সেই উপলক্ষে পুজো প্রাঙ্গণে আয়োজন করা হয় কুমারী পুজোর। কুমারী পুজো ঘিরে সাধারণ মানুষের উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here