এবার মারাদোনা-মেসিকে নিয়ে গান বাঁধলেন বাংলার প্রাক্তন ফুটবলার ভুবন চ্যাটার্জি। ইতিমধ্যেই সেই গান বাঙালির মন ছুঁয়েছে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: “আর্জেন্টিনা মানে মারাদোনা, আর্জেন্টিনা মানে মেসি; আর্জেন্টিনা মানে শুধু ফুটবল খেলা, আমরা আর্জেন্টিনাকে ভালোবাসি।” এবার মারাদোনা-মেসিকে নিয়ে গান বাঁধলেন বাংলার প্রাক্তন ফুটবলার ভুবন চ্যাটার্জি। আজ বিশ্বকাপ ফুটবলের মেগা ফাইনালের আগে ইতিমধ্যেই সেই গান বাঙালির মন ছুঁয়েছে।

কলকাতা ভেটারেন্স ক্লাবের হয়ে ফুটবলে হাতেখড়ি হয়েছিল ভুবন চ্যাটার্জির। এরপর আশির দশকের মাঝামাঝি, তখন থেকেই গোলকিপার হিসাবে ময়দান কাঁপিয়েছেন এই বাঙালি। দুই প্রধান মোহনবাগান-ইস্টবেঙ্গল টালিগঞ্জ তো বটেই
অগ্রগামী , বিএনআর,এরিয়ান, পোর্ট ট্রাস্ট, কলকাতা পুলিশের জার্সি পরেছেন তিনি।

১৯৯৬ সালে ফুটবল ছেড়েছেন। কিন্তু তারপরও মাঠ বিমুখ হয়ে থাকতে পারেননি ভুবনবাবু। বহুদিন যাবৎ কোচিং করিয়েছেন। বহুমুখী প্রতিভার অধিকারী এই বাঙালী ২০০৬ সাল থেকে নিজে গান লেখার পাশাপাশি তাতে সুর দেওয়া এবং গান করা সবই সামলেছেন নিজের মুন্সিয়ানায়। এখনও পর্যন্ত প্রায় প্রচুর অ্যালবাম করেছে তাঁর।

আর্জেন্টিনার মেসির হাতে বিশ্বকাপ দেখতে চেয়ে এবার গান বেঁধেছেন হাওড়ার শিবপুর মন্দিরতলার বাসিন্দা ভুবন চ্যাটার্জি। সঙ্গে পেয়েছেন সহধর্মিণী কাকলিকে। তিনি বলেন, এটা নতুন গান। গান লিখে সুর করে গাইলাম। গোটা আর্জেন্টিনা দলের শুভ কামনায় গান উৎসর্গ করেছি। প্রসঙ্গত, এই গানের কথা ও সুর ভুবন চ্যাটার্জী ( প্রাক্তন ফুটবলার), কণ্ঠ শিল্পী ভুবন চ্যাটার্জি এবং কাকলি চ্যাটার্জি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *