ঐতিহাসিক কৃষক আন্দোলনের জয়ে তমলুকের নিমতৌড়িতে মিছিলএস ইউ সি আই (কমিউনিস্ট) এবং নন্দীগ্রামে তৃণমূল

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নন্দীগ্রাম :: দীর্ঘ আন্দোলনের চাপে তিনটি কালা কৃষি আইন প্রত্যাহার করতে বাধ্য হয়েছে কেন্দ্রীয় সরকার কৃষক আন্দোলনের এই জয়ে আন্দোলনকারী কৃষক এবং লড়াকু জনসাধারণকে অভিনন্দন জানিয়ে মিছিলে সামিল হল এস ইউ সি আই কমিউনিস্ট দলের নিমতৌড়ি লোকাল কমিটি। দলের পক্ষ থেকে এলাকায় মিছিল করে বিভিন্ন জায়গায় বক্তব্য রাখা হয়। বক্তব্য রাখেন জেলা সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড প্রণব মাইতি, লোকাল সম্পাদক অনুপ মাইতি, বাসুদেব দাস প্রমূখ।

বক্তারা বলেন কেন সাত শতাধিক কৃষককে আত্ম বলিদান করতে হলো তার জবাব প্রধানমন্ত্রীকে দিতে হবে। অবিলম্বে ন্যায্যমূল্যকে আইনি স্বীকৃতি দিতে হবে, বিদ্যুৎ আইন প্রত্যাহার করতে হবে, ন্যায্য মূল্য থেকে আইনি স্বীকৃতি দিতে হবে, কৃষি আইন বাতিল কে দ্রুত আইনিভাবে স্বীকৃতি দিতে হবে। এই দাবিতে যেমন আন্দোলন চলবে পাশাপাশি এই আন্দোলন থেকে শিক্ষা নিয়ে দিকে দিকে গণআন্দোলন গড়ে তুলতে হবে।

তমলুকের পাশাপাশি নন্দীগ্রামে তৃণমূল নেতা সেখ আবু তাহেরের নেতৃত্বে মিছিলের আয়োজন করা হয়। সেই মিছিলে শতাধিক কৃষক ও স্থানীয় মানুষরা উপস্থিত হয়েছিলেন। সারা ভারতের কৃষকদের মতো নন্দীগ্রামের কৃষকরা ভীষণ খুশি।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − four =