উদয় ঘোষ :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: দিল্লীতে চিকিৎসকদের হেনস্তার প্রতিবাদে কর্মবিরতী শুরু করলেন বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের পিজিটি চিকিৎসকরা। মঙ্গলবার তারা অবস্থান বিক্ষোভ করলেও কর্মবিরতী করেননি। বুধবার থেকে তারা হাসপাতাল কর্তৃপক্ষকে লিখিতভাবে জানিয়ে কর্মবিরতীতে সামিল হলেন। কর্মবিরতীর জেরে পরিষেবা ব্যাহত হচ্ছে বলে রোগীর পরিজনদের অভিযোগ।

জরুরী বিভাগ সহ আউটডোরের পরিষেবা স্বাভাবিক করতে পিজিটিরাই গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। কিন্তু তারাই কাজ বন্ধ করার আউটডোরে ব্যাপক হয়রানীর ছবি ধরা পড়ে। ব্যাপক সমস্যা হয় মেডিসিন আউটডোরে। এমনিতেই মেডিসিন আউটডোরে ব্যাপক ভিড় হয় প্রতিদিন।

সব মিলিয়ে প্রায় পাঁচ থেকে ছয়জন পিজিটি এই বিভাগে প্রতিদিন পরিষেবা দেন। তাঁরা না থাকায় চাপ বাড়ে। মেডিসিন বিভাগে দীর্ঘ লাইন পড়ে যায়। ঘণ্টাখানেকের বেশি সময় ধরে রোগীদের অপেক্ষা করতে হয়।

মেডিসিন ছাড়াও, সার্জারি, ইউরোলজির মত বিভাগেও এদিন রোগীদের হয়রানির স্বীকার হতে হয়। হাতে গোনা চিকিতসক রোগী দেখায় দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হচ্ছে বলে অভিযোগ। জরুরী বিভাগে রোগী দেখা ও ভর্তি ঠিকঠাক থাকলেও রোগীদের অভিযোগ তাদের সেখানেও বেশীক্ষণ অপেক্ষা করতে হয়েছে।

এই প্রসঙ্গে, সুপার তাপস ঘোষ বলেন, পিজিটিরা তাদের কর্মবিরতির কথা জানিয়েছে। সিনিয়র ডাক্তার, ইন্টার্ণ সহ অন্যান্যরা চিকিৎসকরা হাসপাতালের পরিষেবা স্বাভাবিক রাখছেন।পিজিটিরাও নমনীয় মনোভাব দেখাচ্ছেন। তাঁরাও মাঝেমধ্যে চিকিৎসার কাজে সাহায্য করছেন। পরিষেবা ব্যাহত হওয়ার কোন অভিযোগ তাদের কাছে নেই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here