কুলতলির পর ফের লোকালয়ে বাঘের পায়ের ছাপ আর এতেই এখন ভয়ে আতঙ্কিত গোসাবা ।

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: গোসাবা :: কুলতলির পর ফের লোকালয়ে বাঘের পায়ের ছাপ। আর এতেই এখন ভয়ে আতঙ্কিত গোসাবা । খবর পাওয়ামাত্রই বাঘকে খাঁচাবন্দি করতে ইতিমধ্যেই ময়দানে নেমেছে বনবিভাগের আধিকারিকরা। বাঘ বন্দি করতে পাতা হয়েছে জাল।শুক্রবার বছরের শেষ দিন। বাঘের আতঙ্কে ঘরবন্দি গোসাবার এলাকাবাসীরা।

গ্রামবাসী সূত্রে খবর, গোসাবার সাতজেলিয়ার চরগেরি এলাকা সংলগ্ন জঙ্গলে ঢুকে পড়েছে বাঘ। স্থানীয়রা বিষয়টি টের পাওয়ার পর স্বাভাবিকভাবেই তীব্র আতঙ্ক ছড়ায় এলাকায়। পটকা ফাটিয়ে বাঘ তাড়ানোর চেষ্টা করার পাশাপাশি খবর দেওয়া হয় বনবিভাগের কর্মীদের ।

দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও এখনও হদিশ মেলেনি বাঘের। তবে এলাকায় পাওয়া গিয়েছে একাধিক পায়ের ছাপ। স্থানীয়দের দাবি, ম্যানগ্রোভের জঙ্গলে লুকিয়ে রয়েছে দক্ষিনরায়।

বনবিভাগের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যেই জঙ্গলে জাল পাতা হয়েছে। তবে বাঘ ধরা না পড়া পর্যন্ত শান্তি নেই স্থানীয়দের। সম্প্রতি কিছুদিন আগেই কুলতলিতে ঢুকে পড়েছিল সুন্দরবনের বাঘ ।টানা ছদিনের চেষ্টায় অবশেষে বাঘটিকে ঘুমপাড়ানি গুলি করে কাবু করে বনকর্মীরা। এরপর এই বাঘটিকে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করার পর জঙ্গলে ছেড়ে দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two − one =