কোতুলপুর এর ঘাটদিখিতে অনুষ্ঠিত হলো বই খাতা এবং খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠান ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বাঁকুড়া :: এনসি রাধামাধব সেবাশ্রম বিগত দিনে খাদ্য সামগ্রী বিতরণ বই খাতা বিতরণ স্বাস্থ্য পরিষেবা সহ একাধিক সমাজ সচেতনতামূলক কাজে অগ্রণী ভূমিকা পালন করে এসেছে আজও তার ব্যতিক্রম ঘটেনি ।

আজ বিকাশ ভারতী ওয়েলফেয়ার সোসাইটি এবং রাধামাধব সেবাশ্রম সংঘের যৌথ উদ্যোগে ছোট ছোট শিশুদের হাতে বই খাতা তুলে দেওয়া হয় তার পাশাপাশি তাদের মধ্যাহ্ন ভোজের ব্যবস্থা করা হয় জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই জাতীয় বিকাশ ওয়েলফেয়ার সোসাইটির কর্ণধার বাসুদেব মুখার্জী জানান ছোট শিশুদের মুখে হাসি ফোটাতে তারা সদা তৎপর ।

যেকোনো ধরনের অসুবিধা তাদেরকে জানালে তারা দ্রুত সমাধানের চেষ্টা চালাবেন বলে এনসি রাধামাধব সেবাশ্রম সংঘের কর্ণধার শ্যামানন্দ মুখার্জী জানান । এই সেবাশ্রমের বিভিন্ন রকম সংস্থা রয়েছে এখানে একটি ছোটদের বিদ্যালয় আছে শিশু বিকাশ কেন্দ্র সেখানে ছাত্র-ছাত্রীদেরকে বিনামূল্যে পঠন-পাঠন করানো হয় । বিনামূল্যে চিকিৎসা পরিষেবা খেলাধুলা নাচ-গান সহ একাধিক কর্মকান্ড চলে সেবাশ্রম সংঘের ব্যবস্থাপনায় ।

এছাড়াও একটি অনাথ আশ্রম আছে এখানে নিখরচায় বয়স্ক মা-বাবারা তারা এখানে থাকেন তাদের কাছ থেকে কোনো রকম কোনো অর্থ নেয়া হয় না আগামী দিনে একটি কম্পিউটার প্রশিক্ষণ সেন্টার খোলার উদ্যোগ নিয়েছে রাধামাধব সেবাশ্রম সংঘ‌ ।মানুষের পাশে থেকে কাজ করতে চান এই এন সি রাধামাধব সেবাশ্রম ‌।করোনা পরিস্থিতি মোকাবিলায় খাদ্যসামগ্রী ঔষধ পত্র থেকে শুরু করে বিভিন্ন রকম সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন ‌।

আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় বিকাশ ওয়েলফেয়ার সোসাইটির কর্ণধার বাসুদেব ভট্টাচার্য মঞ্জুরি চক্রবর্তী কোতুলপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান নিতাই নন্দী শ্যামানন্দ মুখার্জি মধুসূদন মুখার্জি সহ একাধিক বিশিষ্ট ব্যক্তিত্ব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 3 =