কোহলিদের কোচ হচ্ছেন মিস্টার ডিপেন্ডেবল – এবার কি তাহলে দ্রাবিড় যুগের শুরু ?

স্পোর্টস ডেস্ক :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: 

সব ঠিকঠাক থাকলে আগামী নভেম্বর থেকেই বিরাট কোহলিদের দায়িত্ব নেবেন মিস্টার ডিপেন্ডবল। ভারতীয় বোর্ডে  কান পাতলে অন্তত সে কথাই শোনা যাচ্ছে।

জুনিয়র দলের কোচ হিসেবে চূড়ান্ত সাফল্য এনে দিয়েছিলেন দ্রাবিড় । আবার অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের দায়িত্ব নিয়েই বিশ্বজয় করেছিলেন। গড়ে দিয়েছিলেন তরুণ ক্রিকেটারদের ভিত। স্বাভাবিকভাবেই তাই সিনিয়র টিমের কোচ হওয়ার দৌড়ে ফেভারিটদের তালিকায় উঠে এসেছিল দ্য ওয়ালের নাম। কিন্তু ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হিসেবে নিযুক্ত হওয়ার পর কোচ হয়ে কোহলিদের দায়িত্ব নাকি প্রথমে নিতে চাননি তিনি। শোনা গিয়েছিল, কোচ হওয়ার প্রস্তাব সবিনয়ে ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

তবে এবার বিসিসিআই সূত্রে খবর, কোহলি অ্যান্ড কোংয়ের দায়িত্ব কাঁধে নিতে রাজি হয়ে গিয়েছেন দ্রাবিড়। ইতিমধ্যেই বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়  এবং সচিব জয় শাহর সঙ্গে এ নিয়ে কথাবার্তাও হয়েছে তাঁর। শুক্রবার রাতে একদিকে যখন নাইটদের বিরুদ্ধে ইতিহাস গড়ার লড়াই চালাচ্ছিল ধোনির চেন্নাই, অন্যদিকে তখনই ভারতীয় ক্রিকেটে দ্রাবিড় যুগ শুরুর প্রস্তুতি নিচ্ছিল ভারতীয় বোর্ড। খবর এমনটাই।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের  পরই ভারতীয় দলের হেডস্যর হিসেবে মেয়াদ ফুরোচ্ছে রবি শাস্ত্রীর। একই সময় দায়িত্ব শেষ হবে বোলিং ও ফিল্ডিং কোচ ভরত অরুণ ও আর শ্রীধরেরও। ফলে শাস্ত্রীর উত্তরসূরি খোঁজার কাজ শুরু করে দিয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড। ১৭ নভেম্বর থেকে দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ রয়েছে টিম ইন্ডিয়ার।

বোর্ড চাইছিল নভেম্বরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ চলাকালীনই নতুন কোচকে নিয়োগ করতে। যাতে দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগে ভারতীয় ড্রেসিংরুমের সঙ্গে একাত্ব হয়ে যেতে পারেন তিনি। কোচ হওয়ার দৌড়ে নাম উঠে আসে ভিভিএস লক্ষ্মণ এবং অনিল কুম্বলের। তবে কোচ বাছাইয়ের লক্ষ্যে দ্রাবিড় রাজি হওয়ায় যে চূড়ান্ত সাফল্য মিলল, এমনটাই মনে করছে ক্রিকেট মহল।

তথ্যসূত্র :: সংবাদ প্রতিদিন 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + seventeen =