গঙ্গাসাগরে রবিবার থেকে শুরু হয়েছে ভাঙা মেলা। আগামী সাত দিন ধরে চলবে এই ভাঙ্গা মেলা।

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: গঙ্গাসাগর :: কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে শেষ হলো গঙ্গাসাগর মেলা ২০২২। গঙ্গাসাগরে রবিবার থেকে শুরু হয়েছে ভাঙা মেলা। আগামী সাত দিন ধরে চলবে এই ভাঙ্গা মেলা। ভাঙা মেলাতে ভিড় জমায় স্থানীয় ক্রেতা-বিক্রেতা থেকে শুরু করে ভিন রাজ্যের বহু পুণ্যার্থী।

গঙ্গাসাগর মেলায় করোনা মোকাবিলাতে কড়া নজরদারি চালিয়েছিল জেলা প্রশাসন। গঙ্গাসাগর মেলা শেষ হতেই শিখেই উঠেছে প্রশাসনের নজরদারি। কার্যত করোনা বিধি অমান্য করে ভিড়ে ঠাসা গঙ্গাসাগরের ভাঙা মেলা। মেলাতে ভিড় করছে ক্রেতা থেকে বিক্রেতা।

অধিকাংশের সাধারণ মানুষের মাস্ক পরার কোন বালাই নেই! মাস্ক ছাড়াই চলছে দেদার কেনাকাটা। এমনই অসচেতনতার ছবি উঠে এলো গঙ্গাসাগরের ভাঙা মেলাতে। যদিও এই প্রসঙ্গে সাগরের বিডিও সুদীপ্ত মণ্ডল জানান,’মেলায় আসা মানুষকে সচেতন ও সতর্ক করতে প্রচার চালানো হচ্ছে। যাদের মুখে মাস্ক নেই তাদেরকে মাস্ক বিলি করা হচ্ছে। সবকিছু জানার পরেও মানুষ যদি সচেতন না হয়, প্রশাসন আর কি করবে?

গঙ্গাসাগর মেলার শুরু থেকেই জেলা প্রশাসনের পক্ষ থেকে নানান বিষয়ে সতর্কতা মূলক ব্যবস্থা নেয়া হয়েছিল। তাছাড়াও প্রচারের পাশাপাশি নিয়মিত মাস্ক বিক্রি করা হয়েছে। মেলা প্রাঙ্গন সহ সমস্ত রাস্তায় মোতায়েন ছিল পুলিশ,সিভিক ভলেন্টিয়ার, স্বেচ্ছাসেবক ও আশা কর্মীরা। স্থানীয়দের বক্তব্য, মেলা শেষ হওয়ার ঘোষণার সঙ্গে সঙ্গে সব উধাও হয়ে গিয়েছে। ভাঙা মেলায় ভিড় কিছুটা কমলেও কোভিড বিধি মানার বিষয়ে তেমন নজরদারী নেই প্রশাসনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 17 =