গাধা জল খায় গুলিয়ে, কৃষি বিল নিয়ে মোদী সরকারকে তীব্র কটাক্ষ অধীর চৌধুরীর

নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: দেশের মানুষের কাছে মাথা নত করতে হল মোদী  সরকারকে। তিন কৃষি আইন প্রত্যাহার প্রসঙ্গে এমনটাই প্রতিক্রিয়া জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী । নীতির ভুলেই ৭০০ কৃষকের মৃত্যু হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিন কৃষি আইন বাতিলের কথা ঘোষণা করেছেন। যা নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি বলেছেন, সংসদে আইন পাশ হওয়ার পরেই কংগ্রেসের তরফে এই তিন আইনকে কালা আইন বলে, আইন প্রত্যাহারের দাবি তোলা হয়েছিল। সেই দাবি এখনও রয়েছে। সরকার বিভ্রান্ত করার চেষ্টাও করেছে সংসদে।

স্বাধীনতার পরে কৃষক আন্দোলনের এই জয় সব থেকে বড় জয় বলে চিহ্নিত হবে বলেও জানিয়েছেন তিনি। কৃষকদের এই জয় অভিনন্দন যোগ্য বলে মন্তব্য করেছেন তিনি। অধীর চৌধুরী বলেছেন, এর আগে নোটবন্দি, জিএসটি, লকডাউন, টিকা নিয়েও ভুল পথে চালিত হয়েছে সরকার। তিনি ফের অভিযোগ করেছেন, কৃষিকে তিন আইনের মাধ্যমে কর্পোরেট পুঁজিপতিদের হাতে তুলে দিতে চেয়েছিল মোদী সরকার।

তিনি বলেছেন, উত্তর প্রদেশ, হরিয়ানা, পঞ্জাবের কৃষকরা সরে যাওয়ার জেরে ভোটের টোটকা হিসেবে এই আইন প্রত্যাহার বলে কটাক্ষ করেছেন তিনি। প্রদেশ কংগ্রেস সভাপতি কটাক্ষ করতে গিয়ে বলেছেন, গাধা জল খায় গুলিয়ে। এই সরকার সেটাই প্রমাণ করে দিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + two =