গোসাবায় ছেলের চোখের সামনে থেকেই বাঘ বাবা কে তুলে নিয়ে গেল সুন্দরবনের জঙ্গলে

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: গোসাবা :: আবারও বাঘের আক্রমণ।এবার ছেলের সামনে থেকে বাবাকে তুলে নিয়ে গেল সুন্দরবনের বাঘ।শুক্রবার সকালে নদীতে কাঁকড়া ধরার সময় আচমকাই এমন এক মর্মান্তিক ঘটনা ঘটেছে প্রত্যন্ত সুন্দরবনের ঝিলা জঙ্গলেনিখোঁজ ওই মৎস্যজীবীর নাম হাজারী মন্ডল(৬৯)।স্থানীয় সূত্রে জানা গিয়েছে গোসাবা ব্লকের লাহিড়ীপুর গ্রাম পঞ্চায়েতের চরঘেরীর বাসিন্দা হাজারী মন্ডল।শুক্রবার সকালে ছেলে চিত্ত মন্ডল ও প্রতিবেশী সুভাষ মন্ডল কে সাথে করে সুন্দরবন জঙ্গলের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন কাঁকড়া ধরার জন্য।

এদিন সকাল ন’টা নাগাদ তারা তাদের নৌকা জঙ্গল লাগোয়া নদীখাড়িতে নোঙর করে ঝিলা জঙ্গলের খাড়িতে কাঁকড়া ধরছিলেন।আচমকা সুন্দরবন জঙ্গল থেকে একটি বাঘ বেরিয়ে আসে এবং অতর্কিতে ঝাঁপিয়ে পড়ে হাজারী মন্ডলের উপর।থাবা বসিয়ে টানতে টানতে সুন্দরবনের গভীর জঙ্গলে নিয়ে যাওয়ার চেষ্টা করে।সেই মুহূর্তে ওই মৎস্যজীবীকে বাঘের আক্রমণ থেকে উদ্ধার করার জন্য লাঠি আর কাঁকড়া ধরার শিক নিয়ে বাঘের উপর ঝাঁপিয়ে পড়ে তার ছেলে ও অপর সঙ্গী।

বাঘ তার শিকার ছাড়তে নারাজ।দীর্ঘক্ষণ চলে বাঘে মানুষের লড়াই।সুযোগ বুঝে ভয়ঙ্কর মূর্তি ধারণ করে। আক্রান্ত মৎস্যজীবীর ছেলে ও তার সঙ্গীকে আক্রমণ করার চেষ্টা করে বাঘ।ক্ষুধার্ত বাঘের ভয়ঙ্কর রুদ্রমূর্তি সামনে ভয় পেয়ে যায় চিত্ত ও সুভাষ।বেগতিক বুঝে রণে ভঙ্গ দেয় তারা। বাঘ তার শিকার কে টানতে টানতে গভীর জঙ্গলে নিয়ে যায়।চোখের সামনে বাবার এমন মর্মান্তিক দৃশ্য দেখে কান্নায় ভেঙে পড়ে ছেলে ও তার সঙ্গী।এরপর তারা গ্রামে এসে সেই খবর জানায়l

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *