গ্রেফতার হচ্ছেন তৃণমূল নেতা শেখ সুফিয়ান ?

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্য নির্বাচনি এজেন্ট শেখ সুফিয়ানের আগাম জামিনের আবেদন কলকাতা হাই কোর্টে খারিজ করে দিয়েছেন। এতে তাকে গ্রেফতারে আরও কোনো বাধা রইল না। সোমবার উচ্চ আদালত এ আবেদন খারিজ করে দেন।

ভোট পরবর্তী হিংসা’র ঘটনায় সুফিয়ানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে সিবিআই। তা নিয়েই হাই কোর্টে আবেদন করেছিলেন সুফিয়ান। তবে সোমবার সপ্তাহের শুরুর দিনেই সেই আবেদন খারিজ করে দিয়েছেন উচ্চ আদালতের ডিভিশন বেঞ্চ। ফলে আপাতত সুফিয়ানকে সিবিআইয়ের গ্রেফতারে কোনো বাধা রইল না।

তবে সুফিয়ানের সামনে হাই কোর্টের ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাওয়ার পথও খোলা রয়েছে। সোমবার সুফিয়ানের আগাম জামিনের আবেদন হাই কোর্টের বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি বিভাসরঞ্জন দের ডিভিশন বেঞ্চে ওঠে। তারা এ আবেদন খারিজ করে দেন।

ভোটের ফল ঘোষণার পর দেবব্রত মাইতি নামে এক বিজেপি সমর্থককে খুনের অভিযোগ উঠে তৃণমূলের বিরুদ্ধে।  ওই ঘটনায় দেবব্রতর পরিবার মানবাধিকার কমিশনের কাছে যে অভিযোগ করেছেন, তাতে রয়েছে সুফিয়ানের নামও। এ ঘটনায় এর আগে ১১ জন তৃণমূলকর্মীকে গ্রেফতার করেছে সিবিআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × three =