চুরি রুখতে বর্ধমানে চালু হচ্ছে নতুন মোবাইল এপ

উদয় ঘোষ :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: শহরে চুরি-ছিনতাই ক্রমশ বাড়ছে। যার ফলে আতঙ্কিত হয়ে পড়ছেন শহরবাসী। শহরবাসীর এই আতঙ্ক দূর করতে এবার উদ্যোগী হতে চলেছে পূর্ব বর্ধমান জেলা পুলিস। খুব শীঘ্রই বর্ধমান জেলার পুরসভাগুলির জন্য তারা চালু করতে  চলেছে একটি অ্যাপ। যার মাধ্যমে শহরবাসী বাড়িতে না থেকেও বাড়ির উপর নজরদারি চালাতে পারবেন। এপ্রসঙ্গে মঙ্গলবার সন্ধ্যায় জেলা পুলিসের উদ্যোগে আয়োজিত বিজয়া সম্মিলনীতে এসে একথা বলেন পুলিস সুপার কামনাশিস সেন। তিনি বলেন, এই অ্যাপটি যে কেউ লোড করতে পারবেন।

জেলার পাঁচটি পুরসভার বাসিন্দাদের যদি কেউ শহরের বাইরে যান তাহলে ওই অ‍্যাপে তাঁরা নিজেদের ঠিকানা ও ফোন নম্বর দিয়ে দিতে পারবেন। পুলিস সেই অ্যাপটি তদারকি করবে এবং প্রতিদিন একজন করে পুলিসকর্মী ওই নির্দিষ্ট ব্যক্তির বাড়িতে গিয়ে বাড়ি সুরক্ষিত আছে কি না তা দেখে আসবে। এছাড়াও বাড়িতে না থাকাকালীন যদি কেউ বাড়িতে সিসি ক্যামেরা লাগাতে চান পুলিস তাও ব্যবস্থা করবে এবং সেই সিসি ক্যামেরার নজরদারিও পুলিস করবে। পুরো বিষয়টি এখনও আলোচনাস্তরে রয়েছে।

তবে, খুব দ্রুত এবিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান পুলিস সুপার।ওইদিন সন্ধ‍্যায় বর্ধমানের একটি রেস্তোরাঁয় সদর থানার পক্ষ থেকে সাংবাদিকদের সঙ্গে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠান করা হয়। বিজয়া সম্মিলনীর প্রধান উদ্যোক্তা ছিলেন আইসি সুখময় চক্রবর্তী। পুলিস সুপার ছাড়াও উপস্থিত ছিলেন ডিএসপি হেড কোয়ার্টার, অতিরিক্ত পুলিস সুপার কল্যাণ সিংহরায় সহ অন্যান‍্যরা।

বিজয়া সম্মিলনীতে সাংবাদিকরা তাঁদের নিজের নিজের অভিজ্ঞতার কথা এবং বিভিন্ন গান ও আবৃতি শুনিয়ে বিজয়া সম্মিলনীকে উৎসবে পরিণত করে তোলেন। বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে মেতে উঠতে পেরে খুশি সাংবাদিক মহল। পাশাপাশি বিভিন্ন সময় পুলিসও সাংবাদিকদের সাঙ্গে বিজয়া সম্মিলনীতে মেতে উঠতে পেরে আনন্দিত।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − three =