নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: একেবারে অন্য মুডে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় | এদিন তাঁর জন্মদিনে  হরিশ মুখার্জি স্ট্রিটে ‘শান্তিনিকেতনে’র সামনে হাজির হয়েছিলেন, বহু অনুরাগী। তাঁদের সঙ্গে সেলফি তোলার আবদার মেটানোর পাশাপাশি কেকও কাটলেন তিনি।

এদিন সেরকম কোনও ব্যস্ততা ছিল না। ছিল না সাংবাদিক সম্মেলন কিংবা কোনও মিছিল। হরিশ মুখার্জি স্ট্রিটে অন্য মেজাজে ধরা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন ‘শান্তিনিকেতন’ থেকে বেরিয়ে বেশ খানিকটা রাস্তা হাঁটেন তিনি। তাঁর গায়ে ছিল ফুল স্লিভ গোল গলা কালো গেঞ্জি। রাস্তার দুপাশের অনুগামীদের উদ্দেশে হাত নাড়েন তিনি।

একটা সময়ে রাস্তার ধারে থাকা ব্যারিকেডের কাছে পৌঁছে গেলে অনুরাগীরা দাদা-দাদা বলে চিৎকার করতে থাকেন। সেই সময় অনুরাগীদের আবদার মতা সেলফিও তোলেন তিনি। পাশাপাশি রাস্তায় দাঁড়িয়েই অনুরাগী ও সমর্থকদের আনা কেক কাটেন তিনি।

অন্যদিকে প্রিয় নেতাকে কাছে পেয়ে আপ্লুত অনুরাগী ও সমর্থকরা। প্রত্যেকেই সেই ছবি ক্যামেরাবন্দি করেছেন। অনেকেই দূর থেকে এসেছিলে প্রিয় নেতাকে কাছ থেকে দেখতে। এদিন তাঁদের আশা পূরণ হয়েছে। অনেকেই হাতে করে এনেছিলেন ফুলের তোড়া কিংবা ফুটবলের আদতে তৈরি কেক। এদিন অনুরাগী, সমর্থকরা খেলা হবে স্লোগানও তোলেন। কেউ বলেন দাদা হ্যাপি বার্থ ডে। এখনও অনুরাগী, সমর্থকদের উদ্দেশে হাত নেড়েছেন আবার কখনও হাত জোড় করে নমস্কারও করেছেন।