নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ ::কোলকাতান ::

আসন্ন দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন জায়গায় তৈরি হচ্ছে পূজামণ্ডপ। মণ্ডপগুলো সাজানো হচ্ছে বিভিন্ন রঙে ও ডিজাইনে। তবে এবার খুঁজে পাওয়া গেল ভিন্ন ডিজাইনের পূজামণ্ডপও। সেখানে ব্যবহার করা হয়েছে হাওয়াই চটি। মণ্ডপের গায়ে ছোট ছোট কাগজ লাগানো হয়েছে, যাতে কৃষকদের নানা দাবি দাওয়া, লখিমপুরে কৃষক মৃত্যুও স্থান পেয়েছে সেখানে।

জুতা দিয়ে তৈরি হয়েছে দুর্গামণ্ডপ। দমদম পার্ক ভারতচক্রের ভাবনা নিয়ে বিতর্ক তুঙ্গে। এবার ওই ভাবনার প্রতিবাদ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি জানিয়েছেন, শৈল্পিক স্বাধীনতার নামে দুর্গাকে অপমান করার মতো জঘন্য কাজ কোনোমতেই সহ্য করা হবে না। দুর্গার প্রতীমা স্থাপনের আগে মণ্ডপ থেকে জুতা সরাতে আয়োজকদের বাধ্য করার জন্য মুখ্য ও স্বরাষ্ট্র সচিবেরও হস্তক্ষেপ চেয়েছেন তিনি।

এ দিকে শনিবার টুইটারে বিরোধী দলনেতা দমদম পার্ক ভারতচক্রের মণ্ডপসজ্জার ভাবনার বিরোধীতা করেছেন। তিনি লিখেছেন, ‘দমদম পার্কে একটি দুর্গাপূজার প্যান্ডেল জুতা দিয়ে সাজানো হয়েছে। শৈল্পিক স্বাধীনতার নামে দুর্গাকে অপমান করার এই জঘন্য কাজ সহ্য করা হবে না।’ মণ্ডপে জুতার প্রদর্শী বন্ধের জন্য ওই টুইটেই মুখ্যসচিব ও রাজ্যের স্বরাষ্ট্র সচিবের হস্তক্ষেপ দাবি করেছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here