জুম কলে ৯০০ কর্মী ছাঁটাই করল বেটার ডট কম – দেখুন সেই ভিডিও

নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: নয়াদিল্লি :: জুম কলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রতিষ্ঠানের ৯০০ কর্মীকে ডেকেছিলেন বেটার ডট কমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বিশাল গর্গ। সেখানে যেসব কর্মী ওই জুম কলে অংশ নিয়েছেনতা দের সবাইকে একযোগে ছাঁটাই করার ঘোষণা দেন গর্গ। ওই জুম কলের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে বলে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে।

 

কর্মীদের উদ্দেশে বিশাল গর্গ বলেন, ‘আমি আপনাদের কাছে খুব একটা ভাল খবর নিয়ে আসিনি। বাজার বদলে গেছে। আমাদের টিকে থাকার জন্য এর সঙ্গে এগিয়ে যেতে হবে। এটা এমন একটা খবর যা আপনারা শুনতে চান না। কিন্তু শেষ পর্যন্ত, এটাই আমার সিদ্ধান্ত এবং আমি চেয়েছিলাম যে আপনারা তা আমার কাছ থেকেই শুনুন। এটা সত্যিই একটা চ্যালেঞ্জিং সিদ্ধান্ত। আমার কর্মজীবনে না চাইলেও আমি দ্বিতীয়বার এই কাজ করছি।

শেষবার যখন এটা করেছিলাম, আমি কেঁদে ফেলেছিলাম। এবার আশা করি শক্ত থাকতে পারব। যাইহোক মার্কেট এফিসিয়েন্সি, পারফরম্যান্স এবং উৎপাদনশীলতার ভিত্তিতে আমরা কোম্পানির প্রায় ১৫ শতাংশ ছাঁটাই করছি। যারা এই কলে আছেন, তারা সেই দুর্ভাগ্যজনক গোষ্ঠীর অংশ যাদের ছাঁটাই করা হচ্ছে। এখানে আপনাদের কর্মসংস্থান অবিলম্বে বন্ধ করা হল।

তবে গণহারে ছাঁটাই করলেও কর্মীদের একেবারে জলে ফেলে দেননি বিশাল গর্গ। তিনি জানিয়েছেন, যে কর্মীদের ছাঁটাই করা হল, তারা চার সপ্তাহের ছাঁটাই ক্ষতিপূরণ, এক মাস সম্পূর্ণ সুযোগ সুবিধা এবং দুই মাসের বিমার কভার পাবেন। যার প্রিমিয়াম কোম্পানিই দেবে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − one =