ঝারগ্রামে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে তালা খুলতে গিয়ে চাঞ্চল্য !

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ঝাড়গ্রাম :: অঙ্গনওয়াড়ি কেন্দ্র খুলতে গিয়ে হতবাক হয়ে যায়  অঙ্গনওয়াড়ি কেন্দ্রের  শিক্ষিকা । তিনি দেখেন অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দরজায় তালা ঝুলছে, সেই তালা গুলোর চাবি ঢোকানোর জায়গায় লোহা দিয়ে ওয়েল্ডিং করা রয়েছে ।  কে বা কারা কেন এই কাজ করল তা বুঝতে না পেরে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানায় ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের শিক্ষিকা ।

শুক্রবার সকালে লালগড় ব্লকের আন্ধারিয়া গ্রাম পঞ্চায়েতের গোপীনাথপুর গ্রামের গোপীনাথপুর অঙ্গনওয়াড়ি কেন্দ্রের ঘটনা । জানা গিয়েছে, অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি বর্তমান সময়ে প্রতিদিন খোলা হয় না । বাচ্চাদের যখন খাবার দেয়া হয় বা কোন কাজ থাকলে তখন অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি খোলা হয়  ।

তাই এদিন অঙ্গনওয়াড়ি কেন্দ্রের যে সমস্ত শিশুরা রয়েছে তাদের  ওজন মাপার জন্য অঙ্গনওয়াড়ি কেন্দ্রে এদিন শিক্ষিকা ও তার সহায়িকা উপস্থিত হন । তাঁরা এসে দেখেন অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দুটি রুমের দরজার দুটি তালা ওয়েল্ডিং করা রয়েছে ।

যেহেতু আগে থেকেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের ছাত্র-ছাত্রীদের পরিবারকে জানানো হয়েছিল এদিন তাদের ওজন মাপা হবে । তাই ওই সময় শিশুসহ পরিবারের লোকজন অঙ্গনওয়াড়ি কেন্দ্রে ভিড় জমায় । অঙ্গনওয়াড়ি কেন্দ্রের শিক্ষিকা দীপা পাল বলেন, “গত সপ্তাহে আমি এসেছিলাম তখন ঠিক ছিলো । আজ বাচ্চাদের ওজন মাপার জন্য এসে দেখি দরজার তালা গুলিতে ওয়েল্ডিং করা রয়েছে ।

কে বা কারা এই কাজ করেছে তা বুঝতে পারছিনা । আমি বিষয়টি আমার উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি” । সুস্মিতা মুর্মু নামে এক অভিভাবক বলেন , “অঙ্গনওয়াড়ি কেন্দ্রে এসে দেখি দুটো তালা সিল করা রয়েছে । কারা করেছে তা জানি না “।

গোপীনাথপুর অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দরজার তালা ওয়েল্ডিং করে দেয়ার ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায় । কে বা কারা এই ধরনের ঘটনা ঘটলো তা নিয়ে ধন্দে রয়েছে সকলেই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *