ঝাড়গ্রাম জেলার জামবনী ব্লকের চিল্কিগড় থেকে আমতলিয়া, লালবাঁধ যাবার রাস্তার দশা বেহাল।

দেবেন তেওয়ারী :: সংবাদ প্রবাহ :: ঝাড়গ্রাম :: ঝাড়খন্ড লাগোয়া পশ্চিম বঙ্গের সীমানা ব্লক জামবনী। জামবনীর চিলকীগড় থেকে ঝাড়খন্ড যাওয়ার রাস্তার বেহাল দশা। এই রাজ্যের আমতলিয়া গ্রাম শেষ সীমানায়। আমতলিয়া থেকে ডাক্তার দেখাতে চিলকীগড় উপস্বাস্থ কেন্দ্রে আসার এক মাত্র পথ খান খন্দে ভরা। স্কুল পড়ুয়া থেকে শুরু করে অসুস্থ রুগী সাধারণ মানুষের যাতায়াত দুর্বিষহ হয়ে উঠেছে। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেও কোন লাভ হচ্ছে না।

এক সময় এই এলাকা মাওবাদীদের শক্ত ঘাঁটি ছিলো। ঝাড়খন্ড রাজ্য থেকে এই জঙ্গল পথ ধরে মাওবাদীরা অনায়াসে যাওয়া আসা করতো। সেই সময় প্রশাসন নিজেদের সুবিধার্থে রাস্তা নির্মাণ করে যাতে বাহিনীর গাড়ি গুলো দ্রুত যাতায়াত করতে পারে।এই রাজ্যে মাওবাদী কার্য কলাপ বন্ধের পর জঙ্গল এলাকার রাস্তা ঘাটের উপর থেকে চোখ ফিরিয়ে নিয়েছে প্রশাসন অভিযোগ স্থানীয়দের।।

এই রাস্তা উপর নির্ভরশিল জঙ্গল লাগয়া ২০টি গ্রামের মানুষ। চিল্কিগড় গ্রামীণ হাসপাতাল থেকে শুরু করে ব্যাংকে এবং বাজারে আসতে এই পথে পাড়ি দিতে হয় এবং এই রাস্তা দিয়ে খুব কম সময়ে ঝাড়খণ্ড যাওয়া যায়। বেহাল রাস্তার হাল কবে ফিরে তারই দিন গুনছেন এলাকার মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − six =