নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: সূত্রের খবর, রাজ্য সরকার ১৯ ডিসেম্বর, রবিবারই কলকাতা, হাওড়া ও বিধাননগরে পুরভোট করার প্রস্তুতি শুরু করেছে।শুক্রবার কলকাতা পুরসভার বিজয়া সম্মিলনীতে যোগ দিয়ে ফিরহাদ বলেন, “যাবতীয় প্রস্তুতি নিয়েও করোনার জন্যই পুরভোট করতে পারেনি রাজ্য নির্বাচন কমিশন।

পুজোর পর কোভিড সংক্রমণ সামান্য বেড়েছে, দৈনিক ২০০ উপরে যাচ্ছে। তবে অধিকাংশই উপসর্গহীন ও তীব্রতা প্রায় নেই। তাই যদি সবাই মাস্ক পরে, আরটিপিসিআর পরীক্ষা দিয়ে শনাক্ত করে তবে সংক্রমণ ফের একশোর নিচে চলে যাবে। আর সংক্রমণ কম থাকলে শিগগিরই আমাদের বকেয়া পুরভোটটা হয়ে যাবে।”

ভবানীপুরের উপনির্বাচনের পরই স্বয়ং মুখ্যমন্ত্রীও জানিয়েছিলেন, রাজ্যের বাকি চার কেন্দ্রে উপনির্বাচন শেষ হলে বকেয়া পুরভোট সম্পূর্ণ করে ফেলতে চায় রাজ্য সরকার। এদিন অবশ্য ফিরহাদ কলকাতায় পুরভোট নিয়ে কোনও সময়ের কথা উল্লেখ করেননি। রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে থাকলে আগামী ১৯ ডিসেম্বর, রবিবার কলকাতা ও হাওড়ার পুরভোট গ্রহণের প্রস্তুতি শুরু হয়ে যাবে। যেহেতু নভেম্বরে এক মাসব্যাপী ভোটার তালিকা সংশোধনের কাজ শুরু হচ্ছে তাই প্রশাসনের একাংশ জানুয়ারির মাঝামাঝি কলকাতা ও হাওড়ার পুরভোট করার পক্ষে ।