তরুণ সাংবাদিক হত্যার প্রতিবাদে আন্দোলনে নেমেছে আসানসোলের সাংবাদিকরা, ডিএমের মাধ্যমে রাষ্ট্রপতির কে স্মারকলিপি

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: আসানসোল :: বিহারের মধুবনি জেলায় নির্মমভাবে খুন হলেন এক তরুণ সাংবাদিক বুদ্ধিনাথ ঝা ওরফে অবিনাশ। মাত্র 22 বছর বয়সে, বুদ্ধিনাথ সত্য উন্মোচনের জন্য আত্মত্যাগ করেছিলেন। জানা যায় বিহারে জাল লাইসেন্সের ভিত্তিতে চলমান বেসরকারি নার্সিংহোমগুলিকে ফাঁস করতে চলেছেন বুদ্ধিনাথ ।

তার আগেই অপরাধীরা তাকে অপহরণ করে জীবন্ত পুড়িয়ে হত্যা করে এবং সত্যের কণ্ঠকে কবর দেয় । সাংবাদিক বুদ্ধিনাথ ঝাকে নৃশংস হত্যার প্রতিবাদে সারাদেশের সাংবাদিকরা আন্দোলনে নামে ।আসানসোল শিল্পাঞ্চলের সাংবাদিকরা বিএনআর মোড়ে অবস্থিত রবীন্দ্র ভবনের সামনে প্রতিবাদ সভার আয়োজন করে। বিপুল সংখ্যক সাংবাদিক বুদ্ধিনাথ ঝাকে শ্রদ্ধা জানান ।

রবীন্দ্র ভবনের সামনে প্রতিবাদ বিক্ষোভের পর সাংবাদিকরা পশ্চিম বর্ধমান জেলা শাসকের মাধ্যমে দেশের রাষ্ট্রপতি ও বিহারের রাজ্যপালের কাছে স্মারকলিপি পেশ করেন। জেলার সকল সাংবাদিক ঐক্যবদ্ধভাবে এই স্মারকলিপির মাধ্যমে পশ্চিম বর্ধমান জেলাশাসকের মাধ্যমে বিহার সরকারের কাছে দাবি জানান যে, যত দ্রুত সম্ভব বুদ্ধিনাথের খুনিদের জেলের কাঠগড়ায় দাঁড় করাতে এবং সত্য প্রকাশের চেষ্টাকারী সাংবাদিকদের নিরাপত্তা দিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 9 =