নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ ::মুর্শিদাবাদ :: কেন্দ্রের কৃষি বিল বিরোধী আন্দোলনের বর্ষপূর্তি উপলক্ষে শুক্রবার বিকেলে আমলাই অঞ্চল তৃণমূল কংগ্রেস কৃষাণ ও ক্ষেতমজুর সংগঠনের পক্ষ থেকে একটি বিজয় সমাবেশ করা হলো আমলাই বাজারে। সভার সূচনা হয় আমলায় সারেগামা শিক্ষা নিকেতনের ছাত্রীদের রবীন্দ্র সংগীত ও নৃত্যের মাধ্যমে। এদিন সভায় উপস্থিত ছিলেন মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেস কৃষাণ ও ক্ষেতমজুর সংগঠনের সভাপতি আব্দুল মাতিন এবং জেলা ও ব্লক স্তরের অন্যান্য নেতৃত্বরা।

ওই সভায় স্থানীয় কয়েক হাজার চাষী জমায়েত হয়েছিলেন। মহিলাদেরও ভীড় ছিল চোখে পড়ার মতো। সভায় বক্তব্য দিতে উঠে, সংগঠনের জেলা সভাপতি আব্দুল মাতিন বলেন, কেন্দ্রের ভ্রান্ত কৃষি নীতির বিরুদ্ধে লাগাতার আমাদের এই আন্দোলন চলবে। শুধু প্রধানমন্ত্রীর মুখের কথায়, বিল প্রত্যাহারের কথা আমরা মানছিনা। সংসদে ওই বিল বাতিল করতে হবে।

এদিন কেন্দ্রের ভ্রান্ত কৃষি বিলের বিরোধিতার বর্ষপূর্তি উপলক্ষে, গোটা জেলার সমস্ত ব্লকে দলের কিসান ও ক্ষেতমজুর সংগঠনের পক্ষ থেকে আন্দোলন চলছে। অবিলম্বে সংসদে লিখিতভাবে কৃষি বিল প্রত্যাহার না করা হলে, আরও বৃহত্তর আন্দোলন করা হবে। সভাশেষে এদিন আমলাই অঞ্চল কিসান ও ক্ষেতমজুর সংগঠনের একটি দলীয় কার্যালয় ফিতে কেটে উদ্বোধন করলেন সংগঠনের জেলা সভাপতি আব্দুল মাতিন।