দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর সদরে গড়ে উঠেছে পশ্চিমবঙ্গ টেলি একাডেমি আনুমানিক ১৩২.৫ কোটি টাকা ব্যয়ে |

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর সদরে গড়ে উঠেছে পশ্চিমবঙ্গ টেলি একাডেমি। আনুমানিক ১৩২.৫ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে পশ্চিমবঙ্গ টেলি একাডেমি। ১০ একর জায়গা নিয়ে গড়ে উঠছে একাডেমি ।একাডেমির মধ্যে থাকছে আধুনিক মানের চারটি স্টুডিও। যেখানে খুব কম খরচে ছোট থেকে বড় পর্দা সিনেমার শুটিং করতে পারবে পরিচালকরা।

একাডেমির কনটেন্ট রাইটিং,আর্ট ডাইরেকশন, নির্দেশনা ও প্রযোজক, ব্রডকাস্টিং জার্নালিজম সহ একাধিক বিষয় নিয়ে ছাত্র-ছাত্রীদের অভিজ্ঞ শিক্ষক দিয়ে পড়াশোনা করানো হবে। সমস্ত কিছু বজায় থাকলে চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হতে চলেছে পশ্চিমবঙ্গ টেলি একাডেমি।

সোমবার পশ্চিমবঙ্গ টেলি একাডেমি স্ট্যান্ডিং কমিটির সদস্যরা সরজমিনে খতিয়ে দেখলেন টেলি একাডেমি প্রস্তুতির কাজ। উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ টেলি আকাদেমি স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান বিধায়ক ও পরিচালক রাজ চক্রবর্তী, উপস্থিত ছিলেন অভিনেতা বিধায়ক কাঞ্চন মল্লিক, অভিনেত্রী জুন মালিয়া, প্রাক্তন ক্রিকেটার অশোক দিন্দা, ব্রজকিশোর গোস্বামী, বিদেশ বসু, অধ্যক্ষ বিমান বন্দোপাধ্যায় ও বারুইপুরের মহকুমার শাসক।

খতিয়ে দেখেন টেলি একাডেমি প্রস্তুতির কাজ। টেলি একাডেমি স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান বিধায়ক ও বিশিষ্ট পরিচালক রাজ চক্রবর্তী বলেন, রাজ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প এই টেলি একাডেমি। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এসে এখানে বিভিন্ন ধরনের বিষয় নিয়ে পড়াশোনা করতে পারবে। এখান থেকে অভিনয় শিখে বাংলা চলচ্চিত্র বাংলা ছোট ছোট মেগা সিরিয়ালে অভিনয় করার সুযোগ পাবে অভিনেতা-অভিনেত্রীরা।

ফেব্রুয়ারি মাসেই চালু হতে চলেছে এই টেলি একাডেমি তার আগেই আমরা সমস্ত বিষয় খতিয়ে দেখলাম। এখানে অত্যাধুনিক চারটি স্টুডিও রয়েছে এই চারটি স্টুডিওতে খুবই কম খরচে মধ্যেই নিজেদের সিনেমার শুটিং সেরে নিতে পারবে পরিচালকেরা। এই একাডেমির মধ্যে থাকবে অত্যাধুনিক জিম ও সুইমিংপুল। খুব দ্রুতই টেলি একাডেমি খুলতে চলেছে। এই অত্যাধুনিক স্টুডিও ভাড়া সরকারের নতুন আয়ের দিশা পশ্চিমবঙ্গ টেলি আকাদেমি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *