সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: দীর্ঘদিন পর চালু হচ্ছে লোকাল ট্রেন । ৩১ অক্টোবর থেকে আবারও রাজ্যে চালু হচ্ছে লোকাল ট্রেন পরিষেবা। ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে ট্রেন। নিঃসন্দেহে রাজ্যবাসীর জন্য বড় স্বস্তি নবান্নের তরফে।পূর্ব রেলওয়ের তরফে আগেই বলা হয়েছিল লোকাল ট্রেন চালু করার ক্ষেত্রে রেল সবরকম ভাবে প্রস্তুতি সেরে রেখেছে। কিন্তু যেহেতু নবান্ন থেকে তা চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে, তাই সেখান থেকে অনুমতি না মিললে রেলের কিছু করার নেই।

তবে স্টাফ স্পেশাল ট্রেনে যে পরিমাণ ভিড় বাড়ছিল, তাতে লোকাল ট্রেন চালু না করলে হিতে যে বিপরীত হওয়ার পরিস্থিতি তৈরি হচ্ছিল তা নিয়ে সংশয়ের অবকাশ নেই।এরই মধ্যে নবান্নের তরফে শুক্রবার এক নির্দেশিকা জারি করে জানান হল আবারও লোকাল ট্রেন পরিষেবা শুরু হচ্ছে এ রাজ্যে। আর তা শুরু হচ্ছে আগামী রবিবার থেকেই। ইতিমধ্যেই রাজ্য সরকারের নির্দেশের পর কার্যত খুশি নিত্যযাত্রীরা

নিত্যযাত্রীরা বলেন ,ট্রেন চালানোটাই বাকি ছিল বা স্কুল খোলা বাকি ছিল। সরকারও ধীরে ধীরে তাও খোলার সিদ্ধান্ত নিয়েছে। এটা নিঃসন্দেহে খুবই সদর্থক। তবে মানুষকে কিন্তু সচেতন হতে হবে। তা না হলে প্রশাসনকে কড়া হতে হবে! ট্রেন বন্ধ রেখে অন্যান্য যানবাহন চালিয়ে আখেরে বিশেষ লাভ কিছু হয়নি। তাই সমস্ত কিছু স্বাভাবিক রেখে সচেতন হয়ে চলাচল করাই পথ। লোকাল ট্রেনের বিকল্প কোন কিছুই হয় না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here