নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: রবিবার সকাল থেকে ফের চেনা ছন্দে ফিরল লোকাল স্টেশনগুলি । যাত্রীদের দাবি, ৫০ শতাংশ যাত্রীর ওঠার কথা থাকলেও বহু ক্ষেত্রে সে নিয়ম মানা হচ্ছে না। একাধিক লোকাল ট্রেনে সেই আগের মতো ভিড় নজরে পড়ে। ঠিক আগের মতো ঠাসা ভিড়ে যাতায়াত করতে দেখা গিয়েছে অনেককেই।

যাত্রীদের একাংশের দাবি, সঠিকভাবে মানা হচ্ছে না কোভিডবিধিও। বেশিরভাগের মুখে মাস্ক না থাকতেও দেখা গিয়েছে। তবে নিয়মভাঙার ব্যতিক্রমও রয়েছে। যাত্রীদের দাবি, কোনও কোনও স্টেশনে যথেষ্ট তৎপর আরপিএফ এবং জিআরপি। ভিড় ট্রেন থেকে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়েছে।

রবিবার বেশিরভাগ অফিস বন্ধ। তার ফলে যাত্রীসংখ্যা কিছুটা কম। আগামিকাল সোমবার সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিন। সেদিন লোকাল ট্রেনে যাত্রীসংখ্যা আরও বেশ কিছুটা বাড়বে। সেক্ষেত্রে কর্মব্যস্ত দিনগুলিতে কীভাবে রাজ্যের নির্দেশিকা মানা হবে, তা নিয়ে উদ্বিগ্ন প্রায় সকলেই। ভিড়ের ছবি কিছুটা হলেও আতঙ্ক বাড়াচ্ছে বিশেষজ্ঞদের। তাঁদের দাবি, এভাবে লোকাল ট্রেনে ঠাসা ভিড়ে যাতায়াত করলে সংক্রমণ বিরাটাকার ধারণ করতে পারে। সেক্ষেত্রে সংক্রমণ এড়াতে খুব প্রয়োজন ছাড়া লোকাল ট্রেনে যাতায়াত না করার পরামর্শ বিশেষজ্ঞরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here