নজরে গোয়া – এমাসেই গোয়া যাচ্ছেন মমতা বন্দোপাধ্যায়

নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: সংবাদ মাধ্যম সংবাদ প্রতিদিন সূত্রের খবর

পশ্চিমের রাজ্যে সংগঠন বিস্তারে সক্রিয় তৃণমূল (TMC)। তবে গোয়াকে বাড়তি গুরুত্বই দিচ্ছে এ রাজ্যের শাসকদল। সূত্রের খবর, চলতি মাসে উত্তরবঙ্গ সফর সেরেই সোজা গোয়া উড়ে যাবেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় । তাঁর একাধিক কর্মসূচি রয়েছে দ্বীপরাজ্যে। ১ নভেম্বর সম্ভবত তিনি কলকাতায় ফিরবেন।

গোয়ায় রাজনৈতিক শক্তিবৃদ্ধির লক্ষ্যে আগেই দলের দুই সাংসদ ডেরেক ও ব্রায়েন, প্রসূন বন্দ্যোপাধ্যায়কে সেখানে পাঠিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। টানা ৭দিন গোয়ার মাটি কামড়ে তাঁরা পড়েছিলেন। তাঁদের হাত ধরে সেখানে কয়েকজন তৃণমূলে যোগদানও করেন। যার মধ্যে উল্লেখযোগ্য জাতীয় স্তরের দুই খেলোয়াড় ডেনজিল ফ্রাঙ্কো, লেনি ডা গামা। অক্টোবরের ২ তারিখ প্রাক্তন ভারতীয় ফুটবলার ডেনজিল ফ্রাঙ্কো এবং বক্সিং অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি লেনি ডা গামা তৃণমূলের পতাকা হাতে নিয়ে আনু্ষ্ঠানিকভাবে যোগ দেন।

তারও আগে সে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা লুইজিনহো ফ্যালেরিও, ৮ জন বিধায়ককে সঙ্গে নিয়ে কলকাতায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে তৃণমূলে নাম লিখিয়েছেন। ফলে দ্বীপরাজ্যে ঘাসফুল শিবিরের সংগঠন চাঙ্গা হচ্ছে।এই পরিস্থিতিতে চলতি মাসের শেষেই গোয়া উড়ে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর অনুযায়ী, ২৮ তারিখ তিনি উত্তরবঙ্গ থেকে ফিরেই গোয়ার উদ্দেশে রওনা দেবেন। বেশ কয়েকটি কর্মসূচি স্থির হয়েছে সেখানে। তাতে যোগ দিয়ে ২ দিনের সফর সেরে সম্ভবত ১ নভেম্বর মুখ্যমন্ত্রী ফিরবেন কলকাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 15 =