পরগনা মহল আদিবাসী সংগঠন এর পক্ষ থেকে বাঁকুড়ার জয়পুরে পথ অবরোধ ।

বুধন কর্মকার :: সংবাদপ্রবাহ টিভি :: ৭ই,ফেব্রুয়ারি ::বাঁকুড়া :: আজ ভারত জাকাত মাঝি পারগানা মহল আদিবাসী সংগঠন এর পক্ষ থেকে বাঁকুড়ার জয়পুরে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে কয়েক ঘন্টা পথ অবরোধ করে। এই পথ অবরোধ এর মূল উদ্দেশ্য ছিল কলকাতাতে মহাস্যাম সমাবেশ ছিল সেই সমাবেশে রাজ্য সরকার পরিবহন দপ্তর থেকে সেই সভাতে যাওয়ার জন্য গাড়ি দেওয়ার কথা ছিল কিন্তু রাজ্য সরকার পরিবহন দপ্তর তাদের সাথে বিশ্বাসঘাতকতা করেছে বলে তারা জানান, তাই তারা আজ জয়পুর ব্লক জয়পুরে পথ অবরোধ করে দীর্ঘক্ষন ।

এছাড়াও এই সংগঠন থেকে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে তারা আজ পথ অবরোধ করে যেমন 2021 এ যে সেন্সাস হবে সেই সেন্সাস এ সাঁওতালি গৌড় সারি ধরম লাগু করা ও অল চিকি মিডিয়াম স্কুলে অলচিকি ভাষা চালু করতে হবে অবিলম্বে এ ছাড়াও সমস্ত হোস্টেল যেগুলি বন্ধ হয়ে আছে দীর্ঘদিন ধরে সেই হোস্টেলগুলো অবিলম্বে চালু করতে হবে সরকার যেমন ব্রাহ্মণ ভাতা, ইমাম ভাতা দিচ্ছে তেমনি আমাদের জাতির জাতি মাঝি পর্গণ মহাল রয়েছে তাদেরকেও অবিলম্বে ভাতা দিতে হবে।

এ রকমই একাধিক দাবি-দাওয়া নিয়ে তারা আজ কয়েক ঘন্টা পথ অবরোধ করে এই পথ অবরোধের ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এই সংগঠনের সদস্য বৈদ্যনাথ বাবুরা জানান আমাদের দাবিদাবা রাজ্য সরকার দাবি দাবি না মানলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনের পথে আমরা যেতে বাধ্য হব তাই সরকার অবিলম্বে এই বিষয়ে দিকে নজর দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 9 =