পশ্চিমবঙ্গের বিভিন্ন জনমুখী প্রকল্প এবার থিম হিসাবে তুলে ধরল হরিশ্চন্দ্রপুরের দুর্গাপূজা কমিটি।

কুমার মাধব :: সংবাদ প্রবাহ ::মালদা :: বিশ্ব বাংলা থেকে খেলা হবে কিংবা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন রূপ মমতার আমলে চালু হওয়া পশ্চিমবঙ্গের বিভিন্ন জনমুখী প্রকল্প এবার থিম হিসাবে তুলে ধরল মালদহের হরিশ্চন্দ্রপুরের একটি দুর্গাপূজা কমিটি। এই অভিনব থিম দেখা গেল হরিশ্চন্দ্রপুর থানা এলাকার পিপলা গ্রামের রামকৃষ্ণ ফ্যান ক্লাবে। প্রসঙ্গত তৃণমূল কর্মী সমর্থক পরিচালিত এই ক্লাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে নিয়ে সপ্তমীর সন্ধ্যা থেকেই ভিড় জমতে দেখা যায়।

এই ক্লাবের সম্পাদক তৃণমূলের জেলা সাধারণ সম্পাদক বুলবুল খান। এদিন পূজামণ্ডপে গিয়ে দেখা গেল মাঠের মাঝখানে ফুটবলাকৃতির মণ্ডপে দশভূজা মমতাকে কেন্দ্র করে সাজানো রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্নরূপে আরো মূর্তি। এমনকি রয়েছে হুইল চেয়ারে ভাঙ্গা পায়ে মমতা বন্দ্যোপাধ্যায়। মন্ডপ জুড়ে সাজানো হয়েছে ত্রিপুরায় খেলা হবে। মমতার দশ হাতে সাজানো রয়েছে বিভিন্ন প্রকল্পের। এই অভিনব থিম এবারে হরিশ্চন্দ্রপুর বাসীর প্রশংসা কুড়িয়েছে।

প্রসঙ্গত এর আগে গণেশ পূজার সময়ও জেলা সাধারণ সম্পাদক বুলবুল খানের নেতৃত্বে এলাকায় গনেশ পূজা হয়েছিল সেখানেও গণেশ কে কোলে বসিয়ে মমতাকে দেবী দুর্গার মত রুপ দেওয়া হয়েছিল। এই নিয়ে রাজ্যজুড়ে বিতর্কর সৃষ্টি হয়েছিল। এবারে দুর্গা পূজায় মমতা থিম কোন দিকে মোড় নেয় সেটাই দেখার বিষয়।

জেলা তৃণমূল সাধারণ সম্পাদক বুলবুল খান বলেন আমরা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী আমাদের প্রিয় দিদিকে নিয়ে এবারে আমাদের পুজো মণ্ডপে থিম সাজিয়েছি। এই থিমের মাধ্যমে যেমন একদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের শুরু করা রাজ্যের বিভিন্ন জনকল্যাণমুখী প্রকল্প কন্যাশ্রী রূপশ্রী যুবশ্রী খাদ্যসাথী প্রভৃতি তুলে ধরা হয়েছে।

তেমনি আমরা আসন্ন ত্রিপুরা ভোটে খেলা হবে এই শ্লোগানকে সামনে রেখে ফুটবলের আদলে গোটা মণ্ডপে রূপ দেওয়া হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের দশোভূজারূপ থাকছে। আমরা আশা করছি পূজার এই থিমের মাধ্যমে আমরা মানুষের আরো কাছাকাছি পৌঁছাতে পারবো। রাজ্য সহ দেশজুড়ে আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন জন-কল্যাণ মুখী প্রকল্পগুলিকে পূজার সময় তুলে ধরতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *