সংবাদ প্রবাহ টিভি নিউজ ডেস্ক :: ৩রা,ফেব্রুয়ারি :: কোলকাতা :: পশ্চিমবঙ্গের সব উচ্চবিদ্যালয় ১২ ফেব্রুয়ারি খুলছে। রাজ্যে করোনা সংক্রমণের মাত্রা কমে আসায় পশ্চিমবঙ্গ সরকার এই ঘোষণা করেছে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা করেন ।

উচ্চবিদ্যালয় খোলার পর নবম, দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির ক্লাস হবে। অন্যান্য শ্রেণির ক্লাস কবে শুরু হবে, তা শিগগির জানাবে রাজ্য সরকার। পশ্চিমবঙ্গে করোনার সংক্রমণ শুরু হলে গত বছরের মার্চে বন্ধ হয়ে যায় রাজ্যের বিভিন্ন সরকারি-বেসরকারি স্কুলসহ উচ্চবিদ্যালয়। একটানা ১১ মাস বন্ধের পর এখন উচ্চবিদ্যালয় খুলছে। উচ্চবিদ্যালয়গুলো খোলার আগে তা জীবাণুমুক্ত করা হবে।

সংবাদ সম্মেলনে পার্থ চট্টোপাধ্যায় বলেন, উচ্চবিদ্যালয় খোলার পর করোনার স্বাস্থ্যবিধি মেনে সংশ্লিষ্ট শ্রেণির ক্লাস নেওয়া হবে। তাত্ত্বিকের পাশাপাশি ব্যবহারিক ক্লাসও নেওয়া হবে। ছাত্র-শিক্ষকসহ সবাইকে মাস্ক পরে আসতে হবে। এ ছাড়া সবার হাত স্যানিটাইজ করতে হবে।

রাজ্য সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, উচ্চবিদ্যালয় খুললেও কোনো অনুষ্ঠান করা চলবে না।রাজ্যের কলেজ (ডিগ্রি) ও বিশ্ববিদ্যালয় কেন খুলে দেওয়া হবে না, এমন প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, এ নিয়ে আজ বুধবার তিনি বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সঙ্গে বৈঠকে বসবেন। সল্টলেকের উচ্চশিক্ষা সংসদ ভবনে এই বৈঠক হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here