পাথরপ্রতিমা ব্লকে হঠাৎ করে গুজব রটে যায় ICDS থেকে দেওয়া চালে রয়েছে প্লাস্টিকের চাল মেশানো

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ অবাহ :: পাথরপ্রতিমা :: পাথরপ্রতিমা ব্লকের উত্তর মহেন্দ্রপুর পার্বতীপুর এলাকায় আজ সকালে হঠাৎ করে গুজব রটে যায় ICDS থেকে দেওয়া চালে রয়েছে প্লাস্টিকের চাল মেশানো।এই খবর দ্রুত ছড়িয়ে পড়ায় অভিভাবকরা আইসিডিএস থেকে নেওয়া চাল পরীক্ষা করে দেখতে ব্যস্ত হয়ে পড়ে, চালের মধ্যে সাদা চাল দেখলে সেই চালগুলো আলাদা করে বিভিন্ন জায়গায় দেখাতে থাকে এলাকার মানুষ।

শেষ পর্যন্ত সবাই মাস্টার বিল্ডার্স এলাকায় এসে জটলা পাকাতে থাকে। এমনকি দুটি চাল গ্যাসের উননে বসিয়ে বেশ কিছুক্ষণ ধরে পরীক্ষা-নিরীক্ষা চালায় এলাকার মানুষ।মাস্টার বিল্ডার্স এলাকার স্থানীয় ব্যবসায়ী গৃহবধূ রহিমা বিবি জানান তাদের বৌমা চাল রান্না করতে যায় তখনই তাদের সন্দেহ হয়, এমনকি রহিমা বিবি অভিযোগ করেন এই চালের ভাত খেয়ে তাদের শিশুর অসুখ করেছে।

অন্যান এলাকার মানুষজন জানায় এই চালটি প্লাস্টিক কিনা সে বিষয়ে তারা নিশ্চিত নন তবে অন্যান্য চালের মতও এই চালটি যে নয় সেটা ঠিক। তার জন্য পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন রয়েছে। খবর পেয়ে ওই এলাকার পঞ্চায়েত সদস্য গৌর হরি মাল,ও ডাক্তার সিরাজুল হক সেখানে উপস্থিত হন তারা এলাকার মানুষকে আশ্বস্ত করেন প্রকৃত পরীক্ষা করে দেখা হবে এটি চাল না অন্যকিছু। পঞ্চায়েত সদস্য গৌর হরি মাল চালের নমুনা সংগ্রহ করেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 2 =