প্রবীন এবং পূন্যার্থীদের জন্য এবার গঙ্গাসাগরে একগুচ্ছ আধুনিক সুবিধে দিচ্ছে সরকার

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: গঙ্গাসাগর :: আসন্ন গঙ্গাসাগর মেলা বিশ্বজনীন। ই প্ল্যাটফর্মের মাধ্যমে সারা বিশ্বের যে কোন দেশ থেকে ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রাম থেকে মেলা দেখা, পুজা দেওয়া ও প্রসাদ পাওয়ার সুযোগ থাকছে। এর জন্য সামন্য খরচ করলেই হবে। এছাড়া এবার নাম, গোত্র দিয়ে কপিলমুনি মন্দিরে পুজা দেওয়ার সুযোগ থাকছে।

করোনা পরিস্থিতির জন্য বয়স্ক মানুষেরা জেলা প্রশাসনের কাছে আবেদন করলে প্রশাসনের পক্ষ থেকে কলকাতার বাবুঘাট থেকে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হবে। জেলা প্রশাসন বেশ কয়েকটি বৃদ্ধাশ্রমের আবাসিক ও পাচার হয়ে যাওয়া মহিলাদেরও এই সুযোগ দিতে চায়। কোভিড বিধি মেনে মেলা চলবে।

মেলার সঙ্গে যুক্ত সকলকেই ডবল ডোজ ভ্যাকসিন নেওয়া থাকতে হবে। মেলায় আসার পথে করোনা পরীক্ষার ব্যবস্থা থাকছে। পজিটিভ হলে মেলার মাঠে কোভিড হাসপাতালের ব্যবস্থা থাকছে। এছাড়া ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ, কাকদ্বীপ ও সাগর ব্লক হাসপাতালে কোভিড ওয়ার্ড খোলা হবে। এবার শিশুদের জন্য আলাদা বেডের ব্যবস্থা থাকছে।

মেলায় এক হাজারের বেশী সিসিটিভি ক্যামেরা থাকবে। মেগা কন্ট্রোলরুমের ছবি সরাসরি পৌঁছে যাবে নবান্নে। এবারও আগামী ৮ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি মেলায় আসা কোন পুণ্যার্থীর দুর্ঘটনায় মৃত্যু হলে ৫ লক্ষ টাকা বিমার ব্যবস্থা করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনার জেলা প্রশাসনিক ভবনের কনফারেন্স হলে এক সাংবাদিক বৈঠক থেকে নতুন পরিকল্পনার কথা জানান জেলাশাসক পি উলগানাথন। ছিলেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা ও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *