প্রসূতি ও গর্ভস্থ সন্তানের মৃত্যু, এসএসকেএমে তুমুল বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: সূত্রের খবর, শেখ শাহনাজ নামে ওই প্রসূতি তপসিয়ার বাসিন্দা। আট মাসের অন্তঃসত্ত্বা ছিলেন তিনি। শুক্রবার রাত সাড়ে দশটা নাগাদ আচমকাই তাঁর পেটে যন্ত্রণা শুরু হয়। পরিজনেরা তড়িঘড়ি তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে আসেন। সোজা জরুরি বিভাগে প্রসূতিকে নিয়ে যান তাঁরা। পরিবারের অভিযোগ, সাড়ে তিন ঘণ্টা ধরে স্ট্রেচারেই পড়েছিলেন ওই মহিলা। পেটের যন্ত্রণায় ছটফট করলেও তার চিকিৎসার কোনও বন্দোবস্ত হয়নি বলেও দাবি।

এরপর গভীর রাতে প্রসূতিকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। সেখানে অস্ত্রোপচার হয় তাঁর। হাসপাতাল সূত্রে খবর, মৃত সন্তান প্রসব করেন তপসিয়ার বাসিন্দা শেখ শাহনাজ। তা জানানো হয় মহিলার পরিজনদের। সেই সময় প্রসূতির অবস্থা ছিল আশঙ্কাজনক। শনিবার সকালে মৃত্যু হয় ওই মহিলার। সে খবরও দেওয়া হয় তাঁর পরিজনদের।

প্রসূতির মৃত্যু সংবাদ পাওয়ামাত্রই উত্তেজিত হয়ে পড়েন তাঁর পরিজনেরা। হাসপাতালে ভিড় জমান তাঁরা। হাসপাতালে ভাঙচুর করেন বলেও অভিযোগ। পরিস্থিতি বেগতিক বুঝে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে ভবানীপুর থানায় যোগাযোগ করা হয়। বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। পুলিশই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 2 =