উদয় ঘোষ :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: সিপিআই (এম) নেতা উদয় সরকার প্রয়াত হয়েছেন। গভীর রাতে বর্ধমানের একটি বেসরকারী চিকিৎসাকেন্দ্রে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। ২০২০ সালের মার্চ মাসে কোভিডের সময় প্যানক্রাইটিস-এ ক্যান্সার রোগে আক্রান্ত হন তিনি। এরপর গত ২৬ অক্টোবর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় উদয় সরকারকে বর্ধমানের বেসরকারী সুপার স্পেশালিটি ক্যামরী হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।

বৃহস্পতিবার বিকেলের পর থেকে অবস্থার অবনতি হতে শুরু করে। আইসিইউতে রেখে নিবিড় পর্যবেক্ষণ করছিলেন চিকিৎসকরা। কোমায় আচ্ছন্ন বলে খবর এসে পৌঁছায় গতকালকেই। অবশেষে গভীর রাত্রে প্রয়াত হলেন অবিভক্ত বর্ধমান জেলার বাম আন্দোলনের অতি পরিচিত মুখ উদয় সরকার। উল্লেখ্য সিপিআই (এম) এর পূর্ব বর্ধমান জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য, কৃষকসভার নেতা ও অবিভক্ত বর্ধমান জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি ছিলেন উদয় সরকার।

দলীয় সুত্রে জানা গেছে, মরদেহ প্রথমে তাঁর বর্ধমানের বাসভবনে, তারপর বর্ধমানের পার্কাস রোডে সিপিআই(এম) জেলা দপ্তরে সকাল ৯.৩০ টায় নিয়ে আসা হয়। শেষ শ্রদ্ধা জানানোর জন্য ১ ঘণ্টা মরদেহ শায়িত থাকার পর সেখান থেকে তাঁর মরদেহ সগরাই পার্টি অফিসে নিয়ে যাওয়া হবে। কামাড়গড়িয়া তাঁর গ্রামে শেষকৃত্য সম্পন্ন হবে বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here