নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: শ্যামবাজার :: বঙ্গীয় সুর সঙ্গীত কেন্দ্র আয়োজিত পন্ডিত শিবনাথ সাহার ৭১তম জন্মজয়ন্তী পালিত হল শ্যামবাজারের বীরেন্দ্র মঞ্চে ১৯শে অক্টোবর। বঙ্গীয় সুর সঙ্গীত কেন্দ্রের প্রাণপুরুষ – সঙ্গীত বিশারদ, বেতার ও দূরদর্শন খ্যাত, গোল্ড মেডালিস্ট পণ্ডিত শিবনাথ সাহার নিরলস প্রচেষ্টায় এই প্রতিষঠানের খ্যাতি আজ সারা ভারতের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়েছে।

এই মহান মানুষটির স্মৃতি তর্পনের উদ্দেশ্যই এই অনুষ্ঠান। পণ্ডিত শিবনাথ সাহার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন সভানেত্রী দীপালি সাহা। উদ্বোধন সঙ্গীত পরিবশন করে শিশুশিল্পী আলিয়া খান। অনুষ্ঠানে অংশগ্রহণ করেন বিভিন্ন প্রান্তের শিক্ষক শিক্ষিকাবৃন্দ।

সংবর্ধনা দেওয়া হয় বিশিষ্ট শিল্পী সুবোধ চন্দ্র রায়, সাধন মারিক ও শ্যামল নিয়োগীকে। অঙ্কন প্রতিযোগিতার পুরস্কার তুলে দেওয়া হয় ছাত্র ছাত্রীদের হাতে। অনুষ্ঠানটি পরিচালনা করেন দীনবন্ধু বল্লভ, শান্তা মুখার্জী, দুলাল সাহা, কৈলাশ রাম, ঋষি সিং। সম্পাদক আশীষ ঘোষ বলেন পণ্ডিত শিবনাথ সাহার জন্মজয়ন্তী পালন করতে পেরে আমরা নিজেদেরকে ধন্য মনে করছি এবং উনার দেখানো পথ অনুসরণ করেই এই সংস্থাকে এগিয়ে নিয়ে যেতে পারবো। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন অধ্যাপক গৌতম দে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here