বছরের প্রথম দিন ছাত্র দিবস ! পড়ুয়াদের জন্য বড় ঘোষণা মমতার

বছরের প্রথম দিন পড়ুয়াদের জন্য উৎসর্গ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার মুখ্যমন্ত্রী বরাবরই ছাত্রদের পাশে দাঁড়িয়েছেন। তিনি সরকারে আসার পর ছাত্র-স্বার্থে অনেক প্রকল্প তৈরি করেছেন। এমনকী হালেও উচ্চশিক্ষার জন্য স্টুডেন্টস ক্রেডিট কার্ড একটি যুগান্তকারী পদক্ষেপ। এবার তিনি ছাত্রদের জন্য স্পেশাল একটি দিন উৎসর্গ করে বসলেন। ১ জানুয়ারি ছাত্র দিবসের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

বাংলার কুর্সিতে বসার পর থেকেই তিনি ছাত্রছাত্রীদের জন্য স্পেশাল ভাবনা-চিন্তা করছেন। সবুজ সাথী থেকে শুরু করে কন্যাশ্রী, ট্যাব প্রদান, শিক্ষা সরঞ্জাম বিলি এমনকী স্টুডেন্টস ক্রেডিট কার্ড পর্যন্ত চালু করেছেন ১০ বছরে। এবার তিনি ছাত্র দিবস ঘোষণা করে ছাত্র-ছাত্রীদের আরও সম্মানিত করলেন। বছরের প্রথম দিন তিনি উৎসর্গ করলেন ছাত্রদের জন্।

বুধবার উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রামে প্রশাসনিক বৈঠক থেকে তিনি বলেন, বছরের প্রথম দিন পড়ুয়াদের জন্য উৎসর্গ করব আমরা। সরকার গড়ার হ্যটট্রিক করেও মমতা বন্দ্যোপাধ্যায় বসে নেই। নাগরিক পরিষেবা সঠিকভাবে দিতে তিনি জেলায় জেলায় প্রশাসনিক বৈঠকে বেরিয়ে পড়েছেন। তেমনই তৃতীয়বার বাংলার কুর্সিতে বসার পর প্রথম প্রশাসনিক বৈঠক থেকে তিনি ছাত্র দিবস ঘোষণা করে দিলেন।

করোনা পরিস্থিতিতে মঙ্গলবার থেকে স্কুল খুলেছে প্রায় ২০ মাস বন্ধ থাকার পর। আর স্কুল খোলার পরদিনই মুখ্যমন্ত্রীর তরফ থেকে এই ঘোষণা বাংলার ছাত্রছাত্রীদের জন্য বড় প্রাপ্তি। উল্লেখ্য, আগামী ২০ নভেম্বর রাজ্যের তরফে আয়োজন করা হবে ছাত্র মেলার। সেখানে মোট ১০ পড়ুয়াকে লোন বা স্টুডেন্ট ক্রেডিট কার্ডের সুবিধা দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 11 =