সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: সোনারপুর :: সপ্তাহের প্রথম দিন বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল সোনারপুর ক্যানিং লোকাল। সোমবার সকালে শিয়ালদহ দক্ষিণ শাখার কালিকাপুর ও বিদ্যাধরপুর স্টেশনের মাঝে রেললাইনে ফাটল দেখতে পান স্থানীয়রা। সেই সময় ক্যানিং থেকে সোনারপুরের উদ্দেশ্যে আসছিল লোকাল ট্রেন। এলাকার মানুষ লাইনের উপর দাঁড়িয়ে হাত নাড়িয়ে ট্রেনটিকে দাঁড় করান।

চালক ও গার্ড নেমে দেখেন রেল লাইনে ফাটল রয়েছে। এরপরই খবর পাঠানো হয় রেল কর্তৃপক্ষের কাছে । ঘটনাস্থলে রেলের ইঞ্জিনিয়ারা এসে লাইন মেরামতির কাজ শুরু করেন ।

স্থানীয়দের তৎপরতায় দুর্ঘটনার হাত থেকে বাঁচল আপ ক্যানিং সোনারপুর লোকাল।প্ল্যাটফর্মে দাঁড়িয়ে অনেক যাত্রী। ডাউন ট্রেন ঘোষণা হয়ে গিয়েছে। লাইনের ওপর চোখ পড়ে কয়েকজন যাত্রী। প্রথমে তাঁরা বিষয়টা সেভাবে বুঝতে পারেননি। পরে ভালো ভাবে দেখতেই দেখেন এ তো বড় বিপদ শিয়রে! বড়সড় দুর্ঘটনা ঘটে যেতে পারে।

রেললাইনের মধ্যে তৈরি হয়েছে বিস্তর ফাঁক। সঙ্গে সঙ্গেই খবর চাউর হয়ে যায়। সেরকমভাবে কিছু না ভেবে লাইনে নেমে পড়েন কয়েকজন যাত্রী। তাঁরা হাতে লাল কাপড় তুলে নাড়াতে থাকেন। হাত তুলে নাড়াতে থাকেন তাঁরা। দূর থেকে তখন ট্রেন দেখা যাচ্ছে। প্রাণভয় না করেই কয়েকজন যাত্রী লাইনে ওপর চিৎকার করে চালককে ইশারা করতে থাকেন। হাত তুুলে লাল কাপড় দেখাতে থাকেন।

ইতিমধ্যে রেললাইন ফাটল মেরামতির কাজ শুরু হয়েছে। তবে ওই লাইনের ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ রয়েছে। এক প্রত্যক্ষদর্শী বলেন, “আমি দোকানে যাচ্ছিলাম। একজন দিদি সেখানে আগে থেকেই দাঁড়িয়েছিলেন। ৮.১৫-র ট্রেনটা চলে যাওয়ার পর বিষয়টি লক্ষ্য করেন ওই দিদি। আমরা লাল কাপড় দেখিয়ে ট্রেনটিকে দাঁড় করাই। সাড়ে আটটার ট্রেনটাকে আমরা দাঁড় করাই। এখন লাইনের কাজ চলছে।” রেলের তরফে জানানো হয়, “দ্রুত লাইন মেরামতি হয়ে যাবে। ট্রেন চলাচল স্বাভাবিক হবে।” ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে ওই লাইনে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here