বনগাঁ পেট্রাপোল স্থল বন্দর দিয়ে রপ্তানি কম হওয়ায় দুই দেশের বৈঠক হল নোম্যান্সল্যান্ডে ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: উত্তর ২৪ পরগনা :: সম্প্রতি পণ্য আমদানী কম করছে বাংলাদেশ। ফলে পেট্রাপোল সীমান্তে এলাকায়, বিভিন্ন পার্কিং সহ বনগাঁ শহরে দীর্ঘ দিন ধরে প্রচুর ট্রাক দাড়িয়ে থাকছে ৷ ফলে রপ্তানির খরচ বেড়ে সমস্যায় পড়ছে ব্যাবসায়ীরা। রাস্তায় জানজট হয়ে সমস্যায় পড়ছেন সাধারণ যাত্রীরা। এবার সমস্যা সমাধানে পদক্ষেপ নেওয়ার জন্য বৈঠক করলেন দু-দেশের প্রশাসনিক কর্তারা।

মঙ্গলবার পেট্রাপোল- বেনাপোল বন্দরের জিরো পয়েন্টে মিটিং করল ভারত বাংলাদেশের প্রশাসনিক কর্তা ও ব্যাবসায়িক প্রতিনিধিদের। পেট্রাপোল ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সম্পাদক কার্তিক চক্রবর্তী জানিয়েছেন,” সম্প্রতি দু’দেশের সরকারি প্রতিনিধিদের এ বিষয়ে হস্তক্ষেপের আবেদন জানিয়েছিলেন তাঁরা।” এদিনের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে বাংলাদেশ দৈনিক ৬০০ থেকে ৭০০ গাড়ী নেবে। আগামী ১০ -১২ দিনের মধ্যে সমস্যার সমাধান হবে ।

এই বিষয়ে বনগাঁর পৌর প্রশাসক গোপাল শেঠ বলেন,” বাংলাদেশে প্রতিদিন আমদানি কম করার ফলে বনগাঁ শহরের যানজটের সৃষ্টি হচ্ছে । সেই কারণেই আজ বৈঠকে দুই দেশের প্রতিনিধিদের উপস্থিতিতে ৬০০ থেকে ৭০০ ট্রাক আমদানি করার আহ্বান জানিয়েছি, বাংলাদেশের প্রশাসনিক কর্তাদের কাছে ।আগামী ১০ থেকে ১৫ দিনের মধ্যেই এই সমস্যার সমাধান হবে বলে বাংলাদেশের তরফ থেকে আমাদের কে আশ্বাস দেওয়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − nineteen =