বরাতজোরে রক্ষা পেল মৎস্যজীবীরা হুগলি নদীতে ডুবে গেল মৎস্যজীবীদের ট্রলার।

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: বরাতজোরে রক্ষা পেল মৎস্যজীবী। হুগলি নদীতে ডুবে গেল মৎস্যজীবীদের ট্রলার। তবে পাশে থাকা একটি ট্রলার সকল মৎস্যজীবীদের উদ্ধার করে। অল্পের জন্য রক্ষা পেয়েছেন ট্রলারের সকল মৎস্যজীবীরা। মৎস্যজীবীদের নিরাপদে উদ্ধার করে উপকূলে নিয়ে আসা হয়েছে।

দুর্ঘটনা গ্রস্ত ট্রলারটির নাম ‘এফবি মা অন্নপূর্ণা’। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সাগরের মহিষামারি হাতিপিটিয়া এলাকা থেকে চার জন মৎস্যজীবীকে নিয়ে মাছ ধরতে গিয়েছিল ওই ট্রলারটি। হুগলি নদী উত্তাল হয়ে ওঠে মাছ ধরার সময় আচমকা ট্রলারের পাটাতন ফুটো হয়ে জল ঢুকতে থাকে। পরিস্থিতি বেগতিক দেখে ট্রলারের মাঝি এবং মৎস্যজীবীরা সাহায্যের জন্য চিৎকার করতে থাকেন।

সেই সময়ই কিছুটা দূরে, ‘এফবি মা তারা’ নামে একটি ট্রলার মাছ ধরছিল। বিপদ বুঝে তারা এগিয়ে যায়। এর পর ট্রলারটি থেকে সকলকে উদ্ধার করা হয়।দুর্ঘটনার কবলে পড়া ট্রলারটি বেঁধে সাগরের হাতিয়াপিটিয়া ঘাটে নিয়ে আসা হয়। উদ্ধার হওয়া মৎস্যজীবীদের প্রাথমিক চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

তাঁরা হলেন, প্রবীর রায়, হেমন্ত মিস্ত্রি, দীপু রায় এবং অভিরাম নস্কর। প্রাথমিক চিকিৎসার পরে সকলেই সুস্থ আছে। মৃত্যুর মুখ থেকে মৎস্যজীবীদের গ্রামে ফেরার খুশি পরিবারের লোকেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × four =