বর্ধমানে গুমটি গুলোতে ঝুলিয়ে দেদার বিক্রি করছে গুটকা দোকানদাররা।

উদয় ঘোষ :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: গত৭নভেম্বর থেকে রাজ্যজুরে নিষিদ্ধ হয়েছে গুটকা বিক্রি।তারপরেও রাজ‍্য সরকারের নিয়ম নিষেধাজ্ঞা অমান‍্য করে দেদার বিক্রি হচ্ছে গুটখা জাতীয় নেশা সামগ্রী।উলেখ্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিষেধাজ্ঞা জারি করেছেন, ইতিমধ্যে রাজ্য তথা জেলাজুড়ে চলছে গুটখা জাতীয় সামগ্রীর বিরুদ্ধে অভিযান ।পূর্ব বর্ধমান জেলার খোদ শহর বর্ধমানে গুমটি গুলোতে ঝুলিয়ে দেদার বিক্রি করছেন গুটকা দোকানদাররা।

অন্যদিকে শহর বর্ধমানকে সৌন্দর্যের রূপ দিতে বর্ধমান পৌরসভার পক্ষ থেকে একগুচ্ছ সৌন্দর্যায়নের রেখা তৈরি করেছেন, তারই মধ্যে শহর বর্ধমানে গুটখার পিক দেখা যাচ্ছে বিভিন্ন স্থানে। এই বিষয়ে বর্ধমান পৌরসভার চেয়ার পার্সন প্রণব চ্যাটার্জী জানিয়েছেন,বর্ধমান পৌরসভার পক্ষ থেকে বারংবার ক্যাম্পেনিং করা হয়েছে,তা সত্বেও দোকানদাররা লুকিয়ে বিক্রি করছে,সুতরাং খুব শীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে গুটখা বিক্রি ও কারবারিদের বিরুদ্ধে।

অন্যদিকে পথ চলতি মানুষ ও গুটখা বিক্রেতারা জানান,কোম্পানির লোকেরা প্রত্যেক দোকানে দিয়ে যাচ্ছে। কার্যতঃ এই মুহূর্তে ডিলারদের বিরুদ্ধে প্রথম পদক্ষেপ নেওয়া উচিৎ প্রশাসনের।এখন দেখার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশিকা কতটা পালন করবে ডিলার ও দোকানদাররা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 12 =