উদয় ঘোষ :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: বর্ধমান ডেন্টাল কলেজ ও হাসপাতাল এর মাসখানেক ধরে লিফ্ট অচল থাকায় দুর্ভোগে ভুকছে চিকিৎসক ,ছাত্র ছাত্রী ও স্বাস্থ্য কর্মী রা।এই নিয়ে বহু বার হাসপাতালের কর্তৃপক্ষ কে জানানো হলেও তার কোনো সুরাহা মেলে নি।এই নিয়ে ক্ষোভ বাড়ছে চিকিৎস ও ছাত্র ছাত্রী দের মধ্যে।খুব তাড়াতাড়ি এর কোনো ব্যবস্থা না নিলে আন্দোলন ও ঘেরাও করা হবে কর্তৃপক্ষকে।

এই বিষয়ে জানতে চাওয়া হলে কলেজ ও হাসপাতালের ডেপুটি সুপার ডাক্তার অমিত কুমার অধিকারি বলেন আমার কাছে খবর আসা মাত্রই আমি পূর্ত দপ্তরে লিখিত ভাবে জানিয়েছি তারা বলেছিল কয়েক দিনের মধ্যে কাজ শুরু হবে।কিন্তু কাজ না শুরু হওয়ায় ফের জানতে চাইলে তারা পরিস্কার জানিয়ে দেন আগের পাওনা টাকা না মিটলে, কর্মীরা কাজ করতে চাইছে না। তাই কাজ বন্ধ আছে।

এর পরই স্বাস্থ্য ভবনে বিষয় টি জানানো হয়েছে।তবে খুব শীঘ্রই লিফ্ট চালু হয়ে যাবে বলে তিনি দাবি করেন। কলেজ ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।হাসপাতালের নিউ বিল্ডিং এ ৪ টি লিফ্ট আছে ওএকাডেমী বিল্ডিংয়ে ২ টি লিফ্ট আছে।মোট ৬ টি লিফ্টই অচল হয়ে আছে মাস খানেক ধরে।নিউ বিল্ডিংটি ৫ তলা।এই খানে রোগীদের চিকিৎসা করা হয়।এ ছাড়াও ছাত্র ছাত্রী দের শিক্ষা দেওয়া হয়।

লিফ্ট চালু না থাকায় সিঁড়ি ভেঙে তাদের যেতে হয়।এতে হয়রানির শিকার হচ্ছে তাঁরা।কলেজের এক চিকিৎসক বলেন মাস খানেক আগে লিফ্ট খারাপ হয়ে যায়, বহু বার প্রিন্সিপ্যাল কে বলা হয়ে ছে।তাতে কোনো কাজ হয়নি,এইবার ঘেরাও করবো।কারণ একটা এই সিঁড়ি ভেঙে কতো বার উঠা নামা করতে হচ্ছে।রোগীকে দেখার জন্যে।একটা এক্সরে করতে গেলে সেই সিঁড়ি ভেঙে উপর থেকে নিচে আস্তে হয়। এক স্বাস্থ্য কর্মী বলেন এই বিল্ডিংয়ে ৪০ বয়স এর উপর কর্মী আছে।লিফ্ট না থাকায় সিঁড়ি ভেঙে উঠা নামা করতে খুবই কষ্ট হয়।মাস খানেক ধরে লিফ্ট খারাপ হয়ে পড়ে আছে। কবে যে ঠিক হবে কি জানি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here