বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের নির্মীয়মাণ ক্যান্সার চিকিৎসা কেন্দ্রের কাজের অগ্রগতি দেখলেন স্বাস্থ্য ভবনের প্রতিনিধি দল।

উদয় ঘোষ :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের নির্মীয়মাণ ক্যান্সার চিকিৎসা কেন্দ্রের কাজের অগ্রগতি খতিয়ে দেখলেন কলকাতা থেকে আসা স্বাস্থ্য ভবনের প্রতিনিধি দল। সোমবার দুপুরে তিন সদস্যের দলটি হাসপাতালে আসে। সেখান থেকে মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আধিকারিকদের সঙ্গে নিয়ে তাঁরা শহরের বাবুরবাগে ক্যান্সার চিকিৎসা কেন্দ্রের কাজকর্ম খতিয়ে দেখতে যান।

বেশ কিছুক্ষণ প্রতিনিধি দলটি সেখানে পরিদর্শন করে। মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ আগামী বছরের ডিসেম্বরের মধ্যে নির্মাণকাজ শেষ হবে বলে প্রতিনিধি দলকে জানায়। কাজ দেখে প্রতিনিধি দলটি সন্তুষ্ট বলে কলেজ কর্তৃপক্ষের দাবি।

বর্তমানে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ক্যান্সারের চিকিৎসা হয়। হাসপাতালে ক্যান্সার রোগীর চিকিৎসার চাপ দিন–দিন বাড়ছে। তার উপর কিছু ক্ষেত্রে চিকিৎসার জন্য রোগীদের কলকাতায় যেতে হয়। শুধু বর্ধমান নয়, আশপাশের জেলা এমনকী বিহার ও ঝাড়খণ্ড থেকেও ক্যান্সার রোগীরা হাসপাতালে চিকিৎসা করাতে আসেন। রোগীর চাপ বাড়ায় এবং আধুনিক চিকিৎসার কথা মাথায় রেখে ক্যান্সার কেন্দ্র তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়। ক্যান্সার চিকিৎসা কেন্দ্র তৈরির জন্য অর্থ বরাদ্দ হয়েছে।

মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রবীর সেনগুপ্ত বলেন, ক্যান্সার বিভাগের জন্য মেডিক্যাল টিম তৈরি আছে। বিশেষজ্ঞ চিকিৎসক ও স্টাফের সমস্যা হবে না। ভবন তৈরির কাজ শেষ হলেই যন্ত্রপাতি বসানো হবে। আগামী বছরের নভেম্বর মাসের মধ্যে কাজ শেষ হয়ে যাবে বলে আশা করছি। এই ক্যান্সার বিভাগ কেবল জেলার নয়, দক্ষিণবঙ্গের মানুষের কাছে উপযোগী হয়ে উঠবে। এখানে ১০০টির মতো বেড থাকবে। ক্যান্সার সংক্রান্ত সব ধরনের চিকিৎসা পরিষেবা এখান থেকে মিলবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *