বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আল্ট্রাসোনোগ্রাফি ডেট দিতে দেরি হওয়ায় ক্ষোভ বাড়ছে রোগীদের

উদয় ঘোষ :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আল্ট্রাসোনোগ্রাফি ডেট দিতে দেরি হওয়া তে ক্ষোভ বাড়ছে রোগীদের মধ্যে।প্রায় 1 মাস পর আল্ট্রাসোনোগ্রাফি পরীক্ষার ডেট মিলছে রোগীদের। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে হাসপাতালে মাত্র 2 টি পরীক্ষা করার মেশিন আছে।প্রতিদিন বহির বিভাগ, জরুরি বিভাগ মিলিয়ে প্রায় 300 র কাছা কাছি পরীক্ষা করা হয়ে থাকে। এই হাসপাতাল শুধু জেলা হাসপাতাল নয়।এই খানে আশপাশ জেলা ও রাজ্য থেকেও রোগীরা আসে।

হাসপাতালের এক রোগী সাইরা বানু বলেন চলতি মাসে 2 তারিখে ডাক্তার দেখলাম পেটের সমস্যা নিয়ে।ডাক্তার বাবু আল্ট্রাসোনোগ্রাফি করার পরামর্শ দেন।সেই মতো পরীক্ষা করতে আসলে সামনের মাসে 3 তারিখ ডেট দেওয়া হয়েছে। এতো দিন বিনা চিকিৎসায় থাকতে হবে।যেখানে পেটের ছবি একটা গুরুত্ব পূর্ণ ছবি, যেটার রিপোর্ট দেখে ডাক্তার বাবু ঔষধ দেবে।কিন্তু রিপোর্ট পেতে যদি এক মাস সময় লাগে , তাহলে রোগ তো ততো দিনে বেড়ে যাবে।

এই বিষয়ে হাসপাতালের ডেপুটি সুপার ডাক্তার কুনাল কান্তি দে জিগ্যেস করলে উনি বলেন হাসপাতালে আল্ট্রাসোনোগ্রাফি তে প্রচুর চাপ।প্রতিদিন 300 থেকে 400 রোগীর পরীক্ষা করা হয়।তাই ডেট দিতে দেরি হচ্ছে। এ ছাড়া এমারজেন্সি রোগীর ক্ষেত্রে দিনের দিন পরীক্ষা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four − four =