বর্ধমান হাসপাতালে ফার্মেসি চত্বরে থইথই করছে জল।

উদয় ঘোষ :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: বর্ধমান হাসপাতালের আউটডোর বিভাগের আন্ডারগ্রাউন্ডে রয়েছে ফার্মেসি। আউটডোরে দেখানোর পর রোগীরা এখান থেকেই ওষুধ নিতে আসেন। রবিবার আউটডোর বন্ধ থাকার পর সোমবার আউটডোর খুলতেই ভিড় উপচে পড়ে। ফার্মেসি যেতেই চক্ষু ছানাবড়া সকলের। ফার্মেসি চত্বরে থইথই করছে জল। কেন এই জল এলো সেই নিয়েও কেউ কিছু জানাতে পারছেন না।

অগত্যা জমা জল পেরিয়েই ওষুধ নিতে যেতে হল রোগীদের। এই বেহাল অবস্থা নিয়ে ক্ষুব্ধ সকলেই। হাসপাতালে আসা এক রোগী সোমা শর্মা ডাক্তার দেখিয়ে ওষুধ নিতে এসে দেখলাম জল জমে আছে। কি করব? জলে দাঁড়িয়ে ওষুধ নিলাম। অপর এক রোগী রুবি বিবি বলেন, কাপড় ভিজিয়ে জল পেরিয়ে ওষুধ নিতে হল। হাসপাতালে এসে উল্টে ঠান্ডা লেগে অসুস্থ না হয়ে যাই।

হাসপাতালের আউটডোর বিভাগের এই চিত্র বেশ পুরানো।আন্ডারগ্রাউন্ডের জন্মমৃত্যু বিভাগ, ফার্মেসিতে মাঝেমধ্যেই এইভাবে জল জমে যায়। এই কারণে শল্য বিভাগের আউটডোর সেখান থেকে সরানো হয়েছে। হাসপাতালের কর্তারা জানাচ্ছেন, কোন পাইপ লিক করেই এই বিপত্তি ঘটেছে বলে মনে করা হচ্ছে। এই প্রসঙ্গে হাসপাতালের ডেপুটি সুপার কুণালকান্তি দে বলেন, পুর্ত্ত দপ্তরকে বিষয়টি জানানো হয়েছে। পাম্প করে জল বের করে কি কারণে এই ঘটনা ঘটেছে সেটা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *