নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বসিরহাট :: দীর্ঘদিন ধরে বসিরহাট মহকুমায় বিড়ি শ্রমিকরা তাদের উপযুক্ত পারিশ্রমিক পাচ্ছিলেন না। সম্প্রতি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যে বৃদ্ধি পাওয়ার ফলে চরম অসহায় অবস্থার মধ্যে দিন কাটাচ্ছেন বসিরহাটের হিঙ্গলগঞ্জ, বসিরহাট, হাসনাবাদের প্রায় দেড় লক্ষ বিড়ি শ্রমিক।

বাজারে বিড়ির অকাল চাহিদা দেখা দিয়েছিল। এই সমস্যার কথা জানতে পেরে বসিরহাট তৃণমূল সাংগঠনিক জেলার আইএনটিটিইউসি সভাপতি কৌশিক দত্ত সোমবার হাসনাবাদ ব্লকের একটি অনুষ্ঠান গৃহে বিড়ি শ্রমিক ইউনিয়ন ও মালিকপক্ষের ইউনিয়ন দের নিয়ে এক বিশেষ আলোচনা সভা ডাকেন। এই আলোচনা সভায় উভয়পক্ষের মধ্যস্থতায় ২৯ টাকা পারিশ্রমিক বৃদ্ধি পেয়েছে বিড়ি শ্রমিকদের।

প্রসঙ্গত :রাজ্য সরকার সমস্ত বিড়ি শ্রমিকদের প্রতি হাজার বিড়ি বাঁধার জন্য পারিশ্রমিক নির্ধারিত করে দিয়েছিলেন ২৭৬ টাকা। এতদিন বিড়ি শ্রমিকদের প্রতি হাজার বিড়ি বাঁধার জন্য ১৭৫ টাকা করে দিত মালিকপক্ষ। আজ সোমবার মধ্যস্থতায় সেই পারিশ্রমিক বেড়ে দাঁড়িয়েছে ২০৫ টাকা। ডিসেম্বর মাসের দুই তারিখ থেকে নতুন এই পারিশ্রমিক চালু হবে বলে জানা গিয়েছে।পারিশ্রমিক বৃদ্ধি পাওয়ায় খুশি স্থানীয় বিড়ি শ্রমিকরা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here